ইনফোবিপের সঙ্গে ডাচ বাংলা ব্যাংকের নতুন চুক্তি

আন্তর্জাতিক এসএমএস পরিষেবাকে একীভূত করতে গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন প্ল্যাটফর্ম ইনফোবিপের সঙ্গে চুক্তি করেছে ডাচ বাংলা ব্যাংক। যার লক্ষ্য অনিবাসী বাংলাদেশি (এনআরবি) গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ বাড়ানো।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ চুক্তির মাধ্যমে ডাচ বাংলা ব্যাংককে ইনফোবিপের ৮০০ এর অধিক অপারেটরের মাধ্যমে সুবিধা দেওয়া হবে। যেন অনিবাসী বাংলাদেশি (এনআরবি) গ্রাহকেরা সেই দেশের স্থানীয় নম্বরের মাধ্যমে ওটিপি সুবিধা, অ্যাকাউন্ট ব্যালেন্স এবং অন্যান্য আর্থিক ও লেনদেন সংক্রান্ত সেবা নিতে পারে।

ডাচ-বাংলা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহাদাত হোসেন এবং ইনফোবিপের ভিপি জিএম (এশিয়া) হারশা সোলাঙ্কি সম্প্রতি ডাচ-বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এনআরবি গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ব্যাঙ্কিং অভিজ্ঞতা প্রদানের পরিকল্পনা করেছে ডাচ বাংলা ব্যাংকের। যে লক্ষ্যে ইনফোবিপের সঙ্গে চুক্তি করেছে ব্যাংক কর্তৃপক্ষ। যেন বিদেশে বসেও ঝামেলামুক্ত নতুন অ্যাকাউন্ট খুলতে পারেন গ্রাহকেরা। এছাড়া বিদেশে বসেও ব্যাঙ্কের মোবাইল ব্যাঙ্কিং অ্যাপের মাধ্যমে স্থানীয় সিম কার্ড ব্যবহার করে কেওয়াইসি পদ্ধতিগুলো সম্পূর্ণ করতে পারে।

প্রসঙ্গত, ইনফোবিপের সহায়তায় ডাচ বাংলা ব্যাংক বিশ্বের ২৫টি দেশে সফলভাবে আন্তর্জাতিক এসএমএস পরিষেবা চালু করেছে। বর্তমানে ৬২ লাখ নেক্সাস পে অ্যাপ ব্যবহারকারী বিদেশে ভ্রমণ বা থাকার সময় পরিষেবাটি ব্যবহার করতে পারেন এবং শীঘ্রই সাড়ে তিন কোটি রকেট (মোবাইল ব্যাঙ্কিং অ্যাকাউন্ট) ব্যবহারকারীরাও বিদেশ থেকে পরিষেবাটি ব্যবহার করতে পারবেন।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.