অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার

বান্দরবানের রুমা থেকে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘র‌্যাবের মধ্যস্থতায় বান্দরবানের রুমা থেকে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে।’

তবে তাকে কোথা থেকে কীভাবে উদ্ধার করা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত জানানো হয়নি। পরে এ বিষয়ে বিস্তারিত জানাবেন বলে জানায় র‌্যাব।

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে শতাধিক সশস্ত্র ব্যক্তি রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকের শাখায় হামলা চালিয়ে ব্যাংকের কর্মকর্তা, নিরাপত্তারক্ষীসহ অন্তত ২০ জনকে মারধর করে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা। এ সময় দুটি লাইট মেশিনগানসহ (এলএমজি) ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় তারা। নগদ টাকার পাশাপাশি পুলিশের অস্ত্রও লুট করে বলে জানা যায়।

এদিকে রামু উপজেলা কম্পাউন্ডের মসজিদে তারাবির নামাজ আদায় করছিলেন নিজাম উদ্দীন। হামলাকারীরা মসজিদে ঢুকে তাকে নিয়ে চলে যায়।

এ ঘটনার পর প্রশাসন ও স্থানীয়রা জানান, কেএনএফ সদস্যরাই এ ঘটনা ঘটিয়েছে। তারা ব্যাংকের নিরাপত্তায় থাকা পুলিশ সদস্য এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে পাহারায় থাকা আনসার সদস্যদের কাছ থেকে দুটি এসএমজি (লাইট মেশিন গান) ও ৬০টি গুলি, ৮টি চীনা রাইফেল ও ৩২০টি গুলি এবং ৪টি শটগান ও ৩৫টি কার্তুজ নিয়ে গেছে।

এদিকে বৃহস্পতিবার তার মুক্তিপণ হিসেবে ১৫ থেকে ২০ লাখ টাকা দাবি করে সন্ত্রাসীরা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.