দূতাবাসে ইসরাইলি হামলার পর ইরানের সর্বোচ্চ নেতার শাস্তির বার্তা

দখলদার ইসরাইলের হামলায় ইরানের মেজর জেনারেল মোহাম্মদ রেজা জাহেদি ও তার কয়েক জন সহযোদ্ধা নিহতের ঘটনায় বাণী দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ী। তিনি তাতে বলেছেন, ইরানের সাহসী বীরদের জবাবে দখলদার ও ঘৃণিত ইসরাইল তার এই অপরাধ এবং এ ধরণের অন্যান্য অপরাধের জন্য অনুশোচনা করতে বাধ্য হবে।

ইরানের সর্বোচ্চ নেতার বার্তাটি এখানে বাংলায় তুলে ধরা হলো- বিসমিল্লাহির রহমানির রহিম। ইসলামের সাহসী ও নিঃস্বার্থ সেনানায়ক মেজর জেনারেল মোহাম্মদ রেজা জাহেদি ও তাঁর সম্মানিত সহযোদ্ধা জেনারেল মোহাম্মদ হাদি হাজ-রাহিমি ইসরাইলের হামলায় শাহাদাৎ বরণ করেছেন। এই মর্মান্তিক ঘটনায় শহীদ জাহেদী, হাজ-রাহিমি এবং অন্য শহীদদের উপর আল্লাহ ও তার প্রিয়দের পক্ষ থেকে শান্তি ও রহমত বর্ষিত হোক। একই সঙ্গে অত্যাচারী ও আগ্রাসী ইহুদিবাদী নেতাদের ওপর আল্লাহর অভিশাপ বর্ষিত হোক। আমাদের শহীদেরা করুণাময় আল্লাহর কাছ থেকে (অত্যাচারীদের বিরুদ্ধে) তাদের দীর্ঘমেয়াদী সংগ্রামের গ্রহণযোগ্যতার প্রমাণ পেয়েছেন এবং তারা এখন আল্লাহর প্রিয় ও পুণ্যবান বান্দাদের সঙ্গে ঐশী আশীর্বাদ উপভোগ করছেন।

তিনি আরও বলেন, জেনারেল জাহেদী ১৯৮০ এর দশক থেকেই শাহাদাতকে বরণ করার জন্য অপেক্ষা করছিলেন। সে সময় তিনি বিপজ্জনক যুদ্ধক্ষেত্রে লড়াই করছিলেন। তারা (শহীদেরা) কিছুই হারাননি বরং তারা তাদের পুরস্কার পেয়েছেন। তবে তাদের বিদায়ের শোক সহ্য করাটা ইরানি জাতি বিশেষকরে যারা তাদেরকে চিনতেন তাদের জন্য অত্যন্ত কঠিন। আমাদের বীরপুরুষেরা জঘন্য ইসরাইলকে শাস্তি দেবে। আল্লাহর ইচ্ছা ও শক্তিতে আমরা তাদেরকে এই অপরাধ এবং এ ধরণের অন্যান্য অপরাধের জন্য অনুশোচনায় নিপতিত করব। ওয়াসসালামু আলা ইবাদিল্লাহিস সালিহীন। সাইয়্যেদ আলী খামেনেয়ী।

গতকাল (সোমবার) বিকেলে সিরিয়ার দামেস্কে ইরান দূতাবাস লাগোয়া কনস্যুলেট ভবনে ইসরাইলি হামলায় সিরিয়ায় নিযুক্ত ইরানের প্রভাবশালী সামরিক কমান্ডার ও উপদেষ্টা জেনারেল মোহাম্মাদ রেজা জাহেদি ও তার সহকর্মী মোহাম্মাদ হাদি হাজ রাহিমিসহ সাত সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.