লেবাননে ইসরাইলের বিমান হামলায় নিহত ৭

দক্ষিণ লেবাননের একটি জরুরি কেন্দ্রে দখলদার ইসরাইলের বিমান হামলায় অন্তত সাত উদ্ধারকর্মী নিহত হয়েছেন। লেবাননের নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, ইসরাইল আকাশ থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র দিয়ে ওই হামলা চালায়।

নাম প্রকাশে অনিচ্ছুক দুটি সূত্র বুধবার জানিয়েছে, দক্ষিণ লেবাননের হাব্বারিয়া গ্রামে জাম’আ ইসলামিয়া সংগঠনের জরুরি উদ্ধার ও ত্রাণকেন্দ্রে ইসরাইল এই হামলা চালায় এবং এতে সাতজন উদ্ধার কর্মী নিহত হন।

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে ঘনিষ্ঠভাবে সম্পর্কযুক্ত জাম’আ ইসলামিয়া এক বিবৃতিতে বলেছে, ইসরাইলের ঘৃণ্য আগ্রাসনে তাদের বেশ কয়েকজন কর্মী নিহত হয়েছেন। তবে, জাম’আ ইসলামিয়া সংগঠনের আরেক কর্মকর্তা জানান, হামলার সময় ওই কেন্দ্রে অন্তত এক ডজন চিকিৎসা কর্মী ছিলেন তাদের, মধ্যে সাতজন মারা গেছেন।

গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। এর প্রতিবাদে লেবাননের হিজবুল্লাহ আন্দোলন প্রায় প্রতিদিন হামলা চালাচ্ছে। ইসরাইলও মাঝেমধ্যে লেবাননের ভেতরে আগ্রাসন চালয়ে আসছে। এ নিয়ে দুইপক্ষের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে বড় ধরনের যুদ্ধ শুরু হয়ে যেতে পারে। এরইমধ্যে ইসরাইলি হামলায় লেবাননে বসবাসরত হামাসের কয়েকজন গুরুত্বপূর্ণ কমান্ডার নিহত হয়েছেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.