জেসিআই ঢাকা ওয়েস্টের চেইন হস্তান্তর ও জিএমএম অনুষ্ঠিত

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের নতুন কমিটির প্রেসিডেন্টের কাছে আনুষ্ঠানিকভাবে চেইন হস্তান্তর করা হয়েছে। ২০২৪ সালের নির্বাচিত লোকাল প্রেসিডেন্ট এস এম বেলাল উদ্দিনের কাছে চেইন হস্তান্তর করেন ২০২৩ সালের লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এই আয়োজনে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশ ২০২৪ ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির, ন্যাশনাল ট্রেনিং কমিশনার মুহাম্মাদ আলতামিশ নাবিল এবং ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট ও জেসিআই ঢাকা ওয়েস্টের মেন্টর এম আসিফ রহমানসহ জাতীয় কমিটির সদস্যবৃন্দ।

চেইন হস্তান্তরের আগে সাধারণ সদস্যদের উপস্থিতিতে জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২৪ সালের প্রথম জেনারেল মেম্বারস মিটিং (জিএমএম) অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে বেশকিছু প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে সদস্যদের সাংগঠনিক দক্ষতা বৃদ্ধির প্রতি জোর দিয়ে জেসিআই বাংলাদেশ ২০২৪ ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির বলেন, ‘চলতি বছর আমরা দারুণ কিছু উদ্যোগ নিয়েছি, যা তরুণদের উন্নয়ন এবং দক্ষতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। আমার প্রত্যাশা থাকবে প্রতিটি কাজে জেসিআই ঢাকা ওয়েস্টের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে।’

২০২৪ সালের নির্বাচিত লোকাল প্রেসিডেন্ট এস এম বেলাল উদ্দিন বলেন, ‘এ বছর আমরা তরুণদের তথ্য ও প্রযুক্তি নির্ভর জ্ঞানে সমৃদ্ধ করে উদ্যোক্তা তৈরিতে কাজ করছি। এছাড়া টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনের পাশাপাশি সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।’

এই আয়োজনে উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল বোর্ড মেম্বারসহ চ্যাপ্টারটির অর্ধশতাধিক সদস্য।

উল্লেখ্য, জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের একটি আন্তর্জাতিক সংগঠন, যারা সমাজে সক্রিয় থেকে সমাজকে মানসম্মত করতে ও বদলে দিতে বিশেষ ভূমিকা রাখছে। জেসিআই কাজ করে দক্ষতা, জ্ঞান ও বুদ্ধি বিকাশের মাধ্যমে ব্যক্তিগত উন্নয়ন নিয়ে, যার মাধ্যমে সমাজের সঠিক নাগরিক হিসেবে তরুণ সমাজ তার দায়িত্ব পালন করতে পারে।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.