অবসর ভেঙে ফিরলেন ইমাদ

গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইমাদ ওয়াসিম। এরপরই আবার অবসর ভেঙে দলে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। সবশেষ পাকিস্তানে সুপার লিগে (পিএসএলে) দারুণ পারফরম্যান্স করলে এই অলরাউন্ডারকে দলে ফেরানোর চেষ্টা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার সেই ডাকে সাড়া দিয়েছেন ইমাদ।

শনিবার ইমাদকে লাহোরের হেডকোয়ার্টারে ডেকেছিল পিসিবি। মূলত ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই তাকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর চিন্তা করেছিল পিসিবি। বোর্ডের সঙ্গে আলোচনা করে ইতোমধ্যেই দলে ফেরার ঘোষণা দিয়েছেন এই পাকিস্তানি অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ইমাদ ফেরার ঘোষণা দিয়ে লিখেছেন, ‘আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) কর্মকর্তাদের সঙ্গে দেখা করার পর, আমি আমার অবসর নিয়ে পুনর্বিবেচনা করেছি। আমি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর আগেই পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফেরার ঘোষণা দিতে পেরে বেশ আনন্দিত।’

পাকিস্তানের ৫৫টি ওয়ানডে ও ৬৬টি টি-টোয়েন্টি খেলেছিলেন ইমাদ। যেখানে সাদা বলের ক্রিকেটে ১০৯ উইকেটের পাশাপাশি ১ হাজার ৪৭২ রান রয়েছে তার নামের পাশে। পাকিস্তানের ভবিষ্যৎ পরিকল্পনাতেও আছেন, এটা জানার পরও অবসর নিয়েছিলেন এই অলরাউন্ডার। তবে নিজের ভূমিকা সম্পর্কে স্পষ্ট ধারণা পেলেই দলে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন।

এদিকে পিএসএলের নিজ দল ইসলামাবাদ ইউনাইটেডের শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন তিনি। এবারের পিএসএলে ব্যাট হাতে ১২৬ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ১২ উইকেট। চ্যাম্পিয়নদের হয়ে সবশেষ চারটি ম্যাচেই ম্যাচজয়ী পারফর্ম করেছেন তিনি। যেখানে ফাইনালে মুলতান সুলতানসের বিপক্ষে একাই নিয়েছেন ৫ উইকেট।

এমন পারফরম্যান্সের পর শুধু ভক্তরাই নয়, পিসিবিও চাচ্ছিলো তাকে দলে ফেরাতে। নিজের ওপর বোর্ডের আস্থা দেখে পিসিবিকে ধন্যবাদ জানিয়েছন ইমাদ। তিনি বলেন, ‘আমার উপর আস্থা রাখার জন্য আমি পিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। আমার দেশের জন্য খ্যাতি আনতে আমি আমার সেরাটা দেব। পাকিস্তান সবার আগে!’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.