ইমাদকে ক্রিকেটে ফেরাতে পিসিবির ‘দাওয়াত’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার মাস দুয়েক বাদেই ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন ইমাদ ওয়াসিম। সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিসিএল) ম্যাচজয়ী কয়েকটি পারফরম্যান্সের পর অভিজ্ঞ এই অলরাউন্ডারকে ফেরানো যেন সময়ের দাবি হয়ে উঠেছে। পরিকল্পনা এবং অবসর ভেঙে ফেরার ভাবনা জানতে তাই ইমাদকে ডেকেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের ভবিষ্যৎ পরিকল্পনায় আছেন, এমন নিশ্চয়তা পাওয়ার পরও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ইমাদ। যদিও নিজের ফেরার দরজা খোলা রেখেছিলেন তিনি। তবে সেখানে খানিকটা শর্তও দিয়ে রেখেছেন। নিজের ভূমিকা সম্পর্কে স্পষ্ট ধারণা পেলেই আবারও পাকিস্তানের জার্সিতে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তারকা এই অলরাউন্ডার।

পিএসএলের এবারের আসরে ব্যাট হাতে ১২৬ রান করেছেন ইমাদ। বল হাতে অবশ্য নিয়েছেন ১২ উইকেট। পরিসংখ্যান এত বেশি সমৃদ্ধ না হলেও ইসলামাবাদ ইউনাইটেডের শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন তিনি। চ্যাম্পিয়নদের হয়ে সবশেষ চারটি ম্যাচেই ম্যাচজয়ী পারফর্ম করেছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

যেখানে পেশাওয়ার জালমির বিপক্ষে ৪০ বলে ৫৯ রানের ইনিংস রয়েছে। পিএসএলের ফাইনালে মুলতান সুলতানসের বিপক্ষে চার ওভার বোলিং করে নিয়েছেন ৫ উইকেট। ফাইনাল সেরা হওয়া ইমাদ ইসলামাবাদকে জিতিয়েছেন গ্রুপ পর্বের শেষ ম্যাচেও। এমন ম্যাচজয়ী পারফরম্যান্স করার পর কদিন আগে শাদাব খান জানিয়েছেন, পাকিস্তানের ইমাদের মতো ক্রিকেটার প্রয়োজন।

ইমাদের প্রয়োজনীয়তা অনুভব করছে পিসিবিও। ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তাকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর কথা ভাবছে দেশটির ক্রিকেট বোর্ড। ইমাদের সঙ্গে আলোচনা করতে লাহোরের হেডকোয়ার্টারে ডাকা হয়েছে তাকে।

এমন প্রতিবেদন প্রকাশ করেছে পাকিস্তানের বেশ কয়েকটি গণমাধ্যম। তাদের দাবি, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য পিসিবি থেকে নাকি সবুজ সংকেতও পেয়েছেন ইমাদ। সব কিছু ঠিক থাকলে কয়েক দিনের মাঝেই অবসর ভেঙে ফিরবেন বলে দাবি করেছে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.