টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, নাহিদের অভিষেক

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এদিন বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে পেসার নাহিদ রানার। অভিষেকের অপেক্ষায় থাকা তাওহীদ হৃদয়ের অপেক্ষাটা অবশ্য আরেকটু লম্বা হচ্ছে।

এদিন টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে দীর্ঘদিনের এক ধারাবাহিকতার ইতি টেনেছেন বাংলাদেশের অধিনায়ক শান্ত। ঘরের মাঠে টেস্ট ম্যাচে গেল নয় বছর ধরে কখনোই টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়নি টাইগাররা। টস জিতলেই এসেছিল ব্যাটিংয়ের সিদ্ধান্ত। সবশেষ যেবার বাংলাদেশ ঘরের মাঠে টেস্টে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয়, সেটি ছিল পাকিস্তানের বিপক্ষে। সেই ম্যাচ বাংলাদেশ হেরেছিল ৩২৮ রানে।

বাংলাদেশ এই ম্যাচে মাঠে নামছে তিন পেসার এবং দুই স্পিনারকে নিয়ে। অভিষেক হওয়া নাহিদ রানার সঙ্গে পেসার হিসেবে আছেন শরিফুল ইসলাম এবং খালেদ আহমেদ। অন্যদিকে স্পিন আক্রমণ সামাল দেওয়ার দায়িত্ব থাকবে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের দিকে। আর ওয়ানডে দল থেকে বাদ পড়লেও টেস্ট একাদশে ঠিকই নিজের জায়গা ধরে রেখেছেন লিটন দাস।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হোসেন, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও শাহাদাত হোসেন দিপু।

শ্রীলঙ্কা একাদশ: ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক) নিশান মাদুশকা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, প্রভাত জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.