সুখবর পেলেন শান্ত-মুশফিক

শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বর্তমান ও সাবেক অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

ওয়ানডে সিরিজে তিন ম্যাচে এক সেঞ্চুরিসহ দুই দলের বিবেচনায় দ্বিতীয় সর্বোচ্চ ১৬৩ রান করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন শান্ত।

ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন শান্ত-মুশফিকুর রহিমরা। আইসিসির ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদে ১০ ধাপ এগিয়ে ৩৯ নম্বরে উঠে এসেছেন শান্ত। শ্রীলংকা সিরিজে ১৩৫ রান করে ৬ ধাপ এগিয়ে ২৬ নম্বরে উঠে এসেছেন মুশফিকুর রহিম। তাওহিদ হৃদয় ১২১ রান করে ১২ ধাপ এগিয়েছেন।

উন্নতি হয়েছে শ্রীলংকান ব্যাটসম্যানদেরও। তিন ম্যাচে ১৫১ রান করে ৩ ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন শ্রীলংকান ওপেনার পাথুম নিশাঙ্কা। সিরিজে ১৪৬ রান করে ২ ধাপ এগিয়ে ১৪ নম্বরে উঠে এসেছেন চারিথ আসালঙ্কা। ৮২৪ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম।

শ্রীলংকা সিরিজে ৫ উইকেট নিয়ে ১১ ধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে ২৪ নম্বরে আছেন পেসার শরিফুল ইসলাম। ৭১৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার তারকা স্পিনার কেশব মহারাজ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.