‘কিং কোহলি’ ডাকতে মানা বিরাটের

নারী আইপিএল বা উইমেন্স প্রিমিয়ার লিগে শিরোপা জেতায় গত মঙ্গলবার ঘরের মাঠ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সংবর্ধনা দেয়া হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নারী দলকে। সেখানে উপস্থিত ছিলেন বেঙ্গালুরুর পুরুষ দলের ক্রিকেটাররাও।

নারী চ্যাম্পিয়ন দলকে ‘গার্ড অব অনার’ দেয় বেঙ্গালুরুর পুরুষ দল। হাত তালি দিয়ে স্মৃতি মান্ধানার দলকে অভিনন্দন জানান কোহলি, ফাফ দু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মোহাম্মদ সিরাজরা। এই অনুষ্ঠানের একটি পর্যায়ে ভক্তদের ‘কিং কোহলি’ ডাকতে মানা করেন বেঙ্গালুরুর সাবেক অধিনায়ক।

দর্শকদের স্লোগান থামিয়ে তিনি বলেন, ‘আমাদের কিন্তু আজ (মঙ্গলবার) রাতে চেন্নাইয়ে যেতে হবে। বিমান ভাড়া করা আছে, হাতে কিন্তু একদমই সময় নেই (হেসে)। সবার আগে আপনাদের আমাকে ওই নামে (কিং) ডাকা বন্ধ করতে হবে। আমি ফাফকে (ডু প্লেসি) বলেছি আপনারা যখন আমাকে ওই নামে ডাকেন, আমি বিব্রত হই, আমাকে শুধু বিরাটই ডাকুন।’

২০০৮ সালে আইপিএলের প্রথম আসর থেকেই বেঙ্গালুরুতে আছেন কোহলি। ২০১৩ থেকে ২০২১ পর্যন্ত দলটির অধিনায়কও ছিলেন তিনি। এখনও কোনো শিরোপা না জিতলেও আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি রান তার।

কোহলি আরও বলেন, ‘এই সাফল্য অসাধারণ। যখন তারা ডব্লিউপিএল জিতল, আমরা দেখছিলাম। আশা করি, আমরা ট্রফি জিতে আনন্দ দ্বিগুণ করতে পারব, যা সত্যিই বিশেষ কিছু হবে। আইপিএল ট্রফি জিততে কেমন লাগে, সেই স্বাদ পাওয়াই আমার স্বপ্ন। আমি এখানে থাকব, প্রথমবারের মতো ট্রফি জয়ী দলের অংশ হব। আমার সামর্থ্য, আমার অভিজ্ঞতা দিয়ে সমর্থক ও ফ্র্যাঞ্চাইজিদের এই সাফল্য এনে দেওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.