সিডান কার অ্যাসেম্বলিং করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ

দক্ষিণ কোরিয়ার কিয়া মটরস করপোরেশনের কিয়া ব্র্যান্ডের সেরাটো সিডান কার অ্যাসেম্বলিং করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এ লক্ষ্যে সোমবার (১৮ মার্চ) কিয়া মটরস কর্পোরেশনের অথোরাইজড প্রতিষ্ঠান এসটিএক্স করপোরেশন এবং প্রগতি ইন্ডাস্ট্রিজের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়েছে। দক্ষিণ কোরিয়ার সিউলে এ এমওইউ স্বাক্ষরিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কালাম আজাদ এবং এসটিএক্স করপোরেশনের সিইও পার্ক সাং জুন এমওইউতে স্বাক্ষর করেন।

এমওইউ স্বাক্ষরের মাধ্যমে প্রগতি ইন্ডাস্ট্রিস লিমিটেড সরকারি, বেসরকারিসহ বিভিন্ন ক্রেতা প্রতিষ্ঠানের কাছে ব্র্যান্ড নিউ সিডান কার স্বল্পমূল্যে সরবরাহ করতে সক্ষম হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, চট্রগ্রাম সমুদ্র বন্দর পাশ্বর্তী দেশগুলোর নিকটতম সমুদ্র বন্দর। আর প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানা চট্রগ্রামে অবস্থিত হওয়ায়; এখানে সিডান কার অ্যাসেম্বলিং ও ম্যানুফ্যাকচারিংয়ের মাধ্যমে সহেজেই রপ্তানি করা সম্ভব হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ইচ্ছা প্রগতির নিজস্ব সিডান কার ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট হবে। সে লক্ষেই এগিয়ে যাচ্ছে প্রগতি ইন্ডাস্ট্রিজ। সিডান কার এ্যাসেম্বিলিং শুরু হলো। এরপর শুর হবে ম্যানুফ্যাকচারিং। প্রগতির থাকবে নিজস্ব ব্রান্ড। এজন্য দক্ষিণ কোরিয়ার কিয়া মটরস কর্পোরেশনকে কারিগরি সহযোগীতা প্রদান ও বিনিয়োগের জন্য আহবান জানান তিনি।

এসময় বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি)’র চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত দেলোয়ার হোসেন, কিয়া বাংলাদেশের প্রতিনিধি মেঘনা অটোমোবাইলের এক্সিকিউটিভ ডিরেক্টর আনিসুজ্জামান চৌধুরী, এসটিএক্স করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সাং হ (স্টেভিন) পার্ক এবং মবিলিটি বিজনেস ডিভিশন টীম লিডার সাংনাম কিম উপস্থিত ছিলেন।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.