বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ব্র্যাক ব্যাংকের ক্রেডিট গ্যারান্টি চুক্তি স্বাক্ষর

নারী উদ্যোক্তা এবং কৃষিপণ্য প্রক্রিয়াকরণ উদ্যোক্তাদের ক্রেডিট গ্যারান্টি সুবিধা প্রদানের মাধ্যমে সহায়তার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

পুনঃঅর্থায়ন প্রকল্পের অধীনে এই সুবিধাটি বাংলাদেশের ক্ষুদ্র ও কৃষি প্রক্রিয়াকরণ শিল্পে জড়িত নারী উদ্যোক্তাদের ব্যাপকভাবে সহায়তা করবে।

১১ মার্চ বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট গ্যারান্টি বিভাগের পরিচালক নাহিদ রহমান এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নূরুন নাহার, নির্বাহী পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন এবং ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন।

নারী উদ্যোক্তারা ৩,০০০ কোটি টাকা এবং কৃষিপণ্য প্রক্রিয়াকরণ উদ্যোক্তারা ১,৪০০ কোটি টাকার পুনঃঅর্থায়ন তহবিল থেকে ঋণ নেওয়ার ক্ষেত্রে অংশগ্রহণকারী ব্যাংকগুলো ক্রেডিট গ্যারান্টি সুবিধা পাবে। এর ফলে নারী উদ্যোক্তা এবং কৃষিপণ্য প্রক্রিয়াকরণ শিল্পের উদ্যোক্তারা কোনো প্রকার জামানত ছাড়াই ব্যাংক থেকে ঋণ সুবিধা পাবেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.