সৌদিতে বাংলাদেশি রাষ্ট্রদূত ও এসআইবিপিএলসি’র ব্যবস্থাপনা পরিচালকের মধ্যে মতবিনিময়

সৌদিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারি, বিপিএম (বার) এবং সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি’র (এসআইবিপিএলসি) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলমের মধ্যে গত বুধবার (১৩ মার্চ) এক মতবিনিময় সভা হয়েছে।

সৌদিতে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত সভায় রাষ্ট্রদূতের সঙ্গে বৈধ উপায়ে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এসআইবিপিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী।

সৌদিতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির জীবনমান উন্নত করার লক্ষ্যে এসআইবিপিএলসি ও বাংলাদেশ দূতাবাস কিভাবে একসাথে কাজ করতে পারে এবং সৌদি আরবের ব্যাংকগুলোর সাথে এসআইবিপিএলসি’র বৈদেশিক বাণিজ্য সম্প্রসারণের জন্য সম্ভাব্য পদক্ষেপসমূহ নিয়েও আলোচনা করা হয়। এছাড়াও সৌদিতে এসআইবিপিএলসি’র শাখা খোলার মাধ্যমে বাংলাদেশি কমিউনিটিকে আরো সহজে ব্যাংকিং সুবিধা প্রদান করার বিষয়েও দ্বিপাক্ষিক আলোচনা হয়।

এসআইবিপিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক জাফর আলম বলেন, প্রবাসী বাংলাদেশিদের আমরা সবসময় গুরুত্ব দিয়ে থাকি। আমাদের ব্যাংকের হিসাবে যেকোনো প্রবাসীর নির্দিষ্ট পরিমাণ টাকা জমা থাকলে তিনি দেশে আসলে তাকে শাহজালাল বিমানবন্দর হতে ব্যাংকের নিজস্ব পরিবহন ব্যবস্থায় তার গন্তব্যে পৌঁছে দেয়া হয় এং ব্যাংকের নিজস্ব হাসপাতালে ডিসকাউন্ট সুবিধা দেয়া হয়।

তিনি আরও বলেন, আমরা প্রবাসীদের জন্য প্রবাসী ডিপোজিট স্কিম নামে একটি সেবাপণ্য প্রবর্তন করেছি। এই ডিপোজিট স্কিমের বিপরীতে বিনিয়োগ গ্রহণ করে একজন প্রবাসফেরত রেমিট্যান্স যোদ্ধা ব্যবসা বাণিজ্য বা নিজ উদ্যোগে কিছু করতে পারবেন। এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং এসইভিপি ও ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন-১ এর প্রধান মোঃ তৌহিদ হোসেন সহ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.