বঙ্গবন্ধুর জন্মদিনে বিটিভির বিশেষ আয়োজন

যার বলিষ্ঠ নেতৃত্বে স্বাধীন ভূখণ্ড পেয়েছে এ দেশের মানুষ। শোষণের নাগপাশ ছিন্ন করে পৃথিবীর মানচিত্রে জায়গা করে নিয়েছে নতুন একটি দেশ- বাংলাদেশ। তিনি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

১৭ মার্চ বিশ্বনন্দিত এই নেতার জন্মদিন। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্ম হয় তাঁর। বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় ‘শিশু দিবস’ হিসেবে পালন করা হয়। বিশেষ এই দিনটিকে ঘিরে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) থাকছে বিভিন্ন আয়োজন।

বিটিভির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিশুতোষ আলেখ্যানুষ্ঠান, স্বরচিত কবিতা পাঠ ও কবিতা আবৃত্তির অনুষ্ঠান, সংগীতানুষ্ঠান, প্রামাণ্যানুষ্ঠান ও আলোচনানুষ্ঠানে সাজানো হয়েছে এ আয়োজন। আনজীর লিটনের রচনা ও আফরোজা সুলতানার প্রযোজনায় শিশুতোষ আলেখ্যানুষ্ঠানে থাকবে জারি গানের পাশাপাশি তিনটি দলীয় কবিতা আবৃত্তি ও দুটি দলীয় সংগীত। ইয়াসির আরাফাতের প্রযোজনায় আলোচনা অনুষ্ঠান ‘চিরন্তন মুজিব’ সঞ্চালনা করেছেন পীযূষ বন্দোপাধ্যায়।

আলোচনায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল চৌধুরী এবং বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়াও আবু তৌহিদের প্রযোজনায় ‘বঙ্গবন্ধু তোমার ও নাম’ গানটিতে অংশগ্রহণ করেছেন ১০৫ জন কণ্ঠশিল্পী। গানটি লিখেছেন কবি আখতার হুসেন, সুর করেছেন শাহীন সরদার। দিনব্যাপি গানটি অনুষ্ঠানের মাঝে-মাঝে প্রচারিত হবে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.