সিডিবিএলের হেড কোয়ার্টারের নির্মাণ কাজের উদ্বোধন

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সেন্ট্রাল ডিপোজিটরি হেড কোয়ার্টার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) ঢাকার শেরেবাংলা নগরে প্রশাসনিক এলাকায় ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শেখ কবির হোসেন।

এ সময় সিডিবিএলের পরিচালনা পর্ষদ, সিডিবিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা, গণপূর্ত বিভাগ (পিডব্লিউডি), স্থাপত্য বিভাগ এবং অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

সেন্ট্রাল ডিপোজিটরি হেড কোয়ার্টার ভবনটি হবে একটি আধুনিক এবং পরিবেশ-বান্ধব কাঠামো যেখানে সিডিবিএলের কার্যক্রম, সেবা এবং সুবিধাগুলো থাকবে। ৮ তলা ভবনের মোট ফ্লোর এরিয়া হবে ৪৬ হাজার বর্গফুট এবং এতে প্রায় ১৫০ জন কর্মী থাকবে।

ভবনটিতে দুটি বেসমেন্ট, একটি মাল্টিপারপাস কনফারেন্স হল, অত্যাধুনিক ডেটাসেন্টার, একটি প্রশিক্ষণ কেন্দ্র, একটি লাইব্রেরিসহ মুজিব কর্নার এবং ছাদে একটি বাগান থাকবে। ২০২৫ সালের জুনের মধ্যে ভবনটি সম্পূর্ণ হবে বলে আশা করা হচ্ছে।

সেন্ট্রাল ডিপোজিটরি হেড কোয়ার্টার ভবনের নির্মাণের মাধ্যমে প্রতিষ্ঠানের সক্ষমতা‍, দক্ষতা এবং নিরাপত্তা বৃদ্ধি হবে।

সিডিবিএল চেয়ারম্যান শেখ কবির হোসেন এই প্রকল্পে সমর্থন ও সহযোগিতার জন্য সরকার, পিডব্লিডি, স্থাপত্য বিভাগসহ সমস্ত অংশীদার এবং সহযোগীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি আশা প্রকাশ করেন, নতুন ভবনটি সিডিবিএল এবং পুঁজিবাজার তথা বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে অবদানের একটি যুগান্তকারী ঘটনা হবে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.