ফের ইয়েমেনের বিমানবন্দরে ইঙ্গো-মার্কিন হামলা

ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বন্দরনগরী হুদাইদার আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও বিমান হামলা চালিয়েছে আমেরিকা ও ব্রিটেনের সেনারা। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার প্রতিরোধ যোদ্ধাদের প্রতি সমর্থন জানিয়ে ইয়েমেনের হুথি সমর্থিত সামরিক বাহিনী লোহিত সাগরে ইসরাইলি জাহাজে যে হামলা চালিয়ে আসছে তা বন্ধ করার লক্ষ্যে ইঙ্গো-মার্কিন বাহিনী এই হামলা চালিয়েছে।

লোহিত সাগরে ইয়েমেনের সেনারা শুধু ইসরাইলি জাহাজে নয় বরং ইসরাইল অভিমুখী যেকোন দেশের জাহাজে হামলা চালানোর কথা ঘোষণা করেছে। এরইমধ্যে ইয়েমেনের সেনারা আমেরিকা ও ব্রিটেনের কয়েকটি জাহাজে হামলা চালিয়েছে এবং একটি ব্রিটিশ জাহাজ লোহিত সাগরে ডুবেও গেছে।

নতুন হামলা সম্পর্কে খবরে বলা হয়েছে, আমেরিকা ও ব্রিটিশ যুদ্ধবিমানগুলো হুদাইদা শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে তিন দফা বোমা হামলা চালায়। এর কয়েক ঘণ্টা আগে ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশন্স জানিয়েছিল যে, ইয়েমেনের সেনারা আমেরিকার একটি বাল্ক জাহাজে হামলা চালিয়েছে। ব্রিটিশ নিরাপত্তা প্রতিষ্ঠান আমব্রেও নিশ্চিত করেছে যে, এডেন উপসাগরে একটি জাহাজ হামলার শিকার হয়েছে।

ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশন্স জানিয়েছে, বোমা বহনকারী একটি ড্রোন মার্কিন মালিকানাধীন জেনকো পিকার্ডি নামের একটি জাহাজের ওপর বিস্ফোরিত হয়। ইয়েমেনের এডেন বন্দর থেকে ১১০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এই ঘটনা ঘটেছে।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি মার্কিন বাল্ক জাহাজ জেনকো পিকার্ডিতে হামলার কথা নিশ্চিত করেছেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.