আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করলো ব্র্যাক ব্যাংক

নারীদের জন্য আকর্ষণীয় অনুষ্ঠান এবং দারুণ সব অফার নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে ব্র্যাক ব্যাংক।

এই বছরের নারী দিবসের প্রতিপাদ্য ‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’-এর আলোকে ব্যাংকটি নারীদের জন্য উন্নত ভবিষ্যত গড়ে তোলার লক্ষ্যে আর্থিক ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কার্যক্রম পরিচালনা করেছে।

ব্র্যাক ব্যাংকের নারী ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’ সারাদেশে ব্যাংকের ২৪টি শাখায় গ্রাহক সম্পৃক্ততা কর্মসূচির আয়োজন করে। সেখানে গ্রাহক এবং বিশিষ্ট নারী ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানানো হয়েছিল, যেখানে তারা নিজেদের অনুপ্রেরণা, অন্তর্ভুক্তি এবং ক্ষমতায়নের অভিজ্ঞতা শেয়ার করেন। ইভেন্টের উদ্দেশ্য ছিল সমাজে নারীদের অবদানের জন্য তাদেরকে স্বীকৃতি দেওয়া।

বারিধারা লেকসাইড পার্কে অনুষ্ঠিত হওয়া দুই দিনব্যাপী ‘Inspire Her Wellness’ বিষয়ক উৎসব ‘ঢাকা ফ্লো’র আয়োজনে পাশে ছিল ব্র্যাক ব্যাংক। ‘তারা’ গ্রাহকদের জন্য সেখানে একটি এক্সক্লুসিভ ইয়োগা সেশন করা হয়। উৎসবে ‘মানি ম্যাটারস’ বিষয়ক একটি প্যানেল আলোচনাও ছিল; যেখানে অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং, বাড়িতে আর্থিক ক্ষেত্রে নারীদের প্রভাব, ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টের গুরুত্ব এবং নারী কেন্দ্রিক ব্যাংকিং সার্ভিস সম্পর্কে আলোচনা করেছেন নারী নেতৃবৃন্দ।

এছাড়াও, একটি প্রচারণার কর্মসূচীর অধীনে সব ‘তারা’ ডেবিট এবং ক্রেডিট কার্ডধারীরা ১ থেকে ৮ মার্চের মধ্যে POS, ECOM এবং QR (MFS ব্যতীত) লেনদেনে ন্যূনতম ৮,০০০ টাকা খরচ করার ক্ষেত্রে ৮ গুণ রিওয়ার্ড পয়েন্ট (সর্বোচ্চ ৮০০) পান।

নারী-কেন্দ্রিক এই উদ্যোগ সম্পর্কে মন্তব্য করে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন— “ব্র্যাক ব্যাংকে সবসময় নারীদের জন্য সমান সুযোগ নিশ্চিত করা হয়। মূল্যবোধ ভিত্তিক ব্যাংক হিসেবে মূলধারার আর্থিক ব্যবস্থায় নারী অন্তর্ভুক্তি সবার আগে প্রাধান্য পায়। আমাদের নারী ব্যাংকিং ‘তারা’— এসএমই ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং, ডিজিটাল ব্যাংকিং সমাজের সকল স্তরের নারীদের আর্থিক অন্তর্ভুক্তির জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। আন্তর্জাতিক নারী দিবসে আমাদের আয়োজন করা ইভেন্টগুলো জীবনের প্রতিটি ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের প্রতি আমাদের দৃঢ় প্রতিশ্রুতির প্রমাণ।”

শুরু থেকেই নারী অন্তর্ভুক্তি এবং নারী ক্ষমতায়ন প্রচারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে ব্র্যাক ব্যাংক। আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের এই উদ্যোগ লিঙ্গ সমতা এবং আর্থিক খাতে নারী অন্তর্ভুক্তির প্রতি ব্যাংকের প্রতিশ্রুতি প্রদর্শন করে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.