বিশ্বকাপে কোহলিকে বাদ দিয়েই দল গঠন করছে ভারত

আইসিসি আয়োজিত টুর্নামেন্টে প্রায় ১১ বছর ধরে কোনো ট্রফি জেতে না ভারত। শিরোপা খরা কাটাতে তাই উঠে-পড়ে লেগেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপে দল গঠনে নজর দিচ্ছে দলটি। আর দল গঠনে বিরাট কোহলিকে বাদ দিয়েই পরিকল্পনা করছে তারা!

জনপ্রিয় সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’ জানিয়েছে এমনটিই।

দ্য টেলিগ্রাফের মতে, আগারকারের সিদ্ধান্তে কোনো প্রকার হস্তক্ষেপও করতে চায় না বিসিসিআই। ইতোমধ্যেই কোহলিকে বাদ দেয়ার দুটি কারণ সামনে এসেছে আগারকারের পক্ষ থেকে। ভারতের হয়ে গত জানুয়ারির আগের ১৪ মাস টি-টোয়েন্টি খেলেননি কোহলি। অর্থাৎ, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আফগানদের বিপক্ষে গত জানুয়ারিতে সিরিজ খেলেন কোহলি। একটি ম্যাচে ২৯ রান করলেও পরেরটিতে শূন্য রানে আউট হন তিনি। কোহলি যখন খেলেননি তখন রিংকু সিং, তিলক ভার্মা, শিবম দুবে, জিতেশ শর্মার মতো তরুণেরা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন।

দলেও তারা নিজেদের থিতু করে নিয়েছেন। পাশাপাশি নির্বাচক আগারকারের মনও দিয়েছেন তারা। এ ছাড়াও আগারকার নাকি ইতোমধ্যেই বিসিসিআইকে জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মন্থর উইকেট কোহলির জন্য মানানসই হবে না। এমন উইকেটে থিতু হতে কোহলি একটু বেশিই সময় নিতে পারেন। যার কারণে ম্যানেজমেন্ট তরুণ কাউকে দলে নিতে চাচ্ছে। টেলিগ্রাফ জানিয়েছে, এই ব্যাপারে আগারকারের সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে চায় না বিসিসিআই।

বোর্ডের একটি সূত্র দ্য টেলিগ্রাফকে বলেছে, ‘এটা এখনো খুব সূক্ষ্ম একটি বিষয়। অনেকেই এটার সঙ্গে নিজেকে জড়াতে চাইছেন না।’ তবে আইপিএলের শুরুতে দারুণ পারফরম্যান্স করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে বিবেচিত হতে পারেন কোহলি। এমনটা হলে আইপিএলের শুরু থেকেই জ্বলে উঠতে হবে কোহলিকে। কেননা বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড জমা দিতে হবে মে’র প্রথম সপ্তাহে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.