ইতালির আইটিএ এয়ারওয়েজের সঙ্গে এমিরেটসের কোডশেয়ার চুক্তি

দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন এবং ইতালির আইটিএ এয়ারওয়েজ সদ্যসমাপ্ত আইটিবি বার্লিন চলাকালে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে যার লক্ষ্য হল দুটি এয়ারলাইনের মধ্যে বর্তমানে বিদ্যমান ইন্টারলাইন ব্যবস্থাকে বিস্তৃত করে একটি সম্পূর্ণ কোডশেয়ার পার্টনারশীপে উন্নীত করা।

এর ফলে, দুবাই এবং ইতালির মধ্যে এবং অন্যান্য গন্তব্যে ভ্রমণকারী যাত্রীরা ফ্লাইট এবং কানেকশন নির্বাচনের ক্ষেত্রে আরও বেশি অপশন ও স্বাধীনতা পাবেন।

কোডশেয়ারটি চালু হলে এমিরেটস গ্রাহকরা নির্বিঘ্নে ইতালির রোম হয়ে বিভিন্ন জনপ্রিয় অভ্যন্তরীণ গন্তব্যে ভ্রমণ করতে পারবেন। এসকল গন্তব্যের মধ্যে রয়েছে ফ্লোরেন্স, জেনওয়া, ট্রিয়েস্টে। ইউরোপের অন্যান্য গন্তব্য যেমন তিরানা, সোফিয়া ভ্রমণেও ভালো সংযোগ পাবেন এমিরেটস যাত্রীরা।

অনুরুপভাবে আইটিএ এয়ারওয়েজের যাত্রীরাও এমিরেটসের রোম ফ্লাইট ব্যবহার করে ভায়া দুবাই বিশ্বের বিভিন্ন গন্তব্যে নির্বিঘ্নে ভ্রমণ করতে পারবেন। এই কোডশেয়ার এমিরেটস এবং আইটিএ এয়ারওয়েজের জন্য কম্বাইনড টিকিটিং এবং বাধাহীন ব্যাগেজ ট্রান্সফার সুবিধাও মিলবে।

১৯৯২ সাল থেকে এমিরেটস ইতালিতে ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে দেশটির রোম, মিলান, ভেনিস এবং বালোনায় এমিরেটস সপ্তাহে ৪১টি ফ্লাইট পরিচালনা করছে।

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এবং যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের প্রায় ১৪০টি গন্তব্যে সুবিধাজনক সংযোগ পাচ্ছেন। একমাত্র এয়ারলাইন হিসেবে এমিরেটস বাংলাদেশে ‘প্রথম শ্রেণী’ সেবা অফার করে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.