প্রথমবারের মতো লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্স সেবা নিয়ে এলো ইবিএল

বেসরকারি খাতের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) বাংলাদেশের ব্যাংকিং খাতে প্রথমবারের মতো একই সঙ্গে লাইফ এবং নন-লাইফ ইন্স্যুরেন্স সেবা চালু করেছে।

এ উপলক্ষ্যে সোমবার (০৪ ফেব্রুয়ারি) রাজধানীর ইবিএল প্রধান কার্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথোরিটি (IDRA) চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি-গভর্নর নুরুন্নাহার এবং অর্থ মন্ত্রনালয়ের যুগ্মসচিব ডঃ নাহিদ হোসেন। বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের (BPRD) পরিচালক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রধান নির্বাহী আলা উদ্দীন আহমেদ, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী, ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ব্যাংকাসুরেন্স মূলত একটি ব্যাংক ও ইন্স্যুরেন্স প্রতিষ্ঠানের মধ্যে একটি পার্টনারশীপ চুক্তি যার ভিত্তিতে ব্যাংক তার নিজস্ব ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে বীমা পন্য বিক্রয় করতে পারে। এর মাধ্যমে ব্যাংকের আয়ের সূত্রে বৈচিত্র্য আসে এবং কোন প্রকার অতিরিক্ত ঝুঁকি, তহবিল ও মূলধন ছাড়াই কমিশন ভিত্তিক উপার্জন করতে পারে।

আলী রেজা ইফতেখার তার বক্তব্যে বলেন, “দেশের ব্যাংকিং খাতে প্রথম বারের মতো লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্স পণ্য চালু করতে পেরে ইবিএল গর্বিত। ব্যাংকাসুরেন্স পণ্যটি চালুর মাধ্যমে গ্রাহকদের প্রতি আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত হয়েছে। আমাদের অন্যতম লক্ষ্য হলো ব্যাংকিং সেবাকে নতুন করে সংজ্ঞায়িত করা”।

তিনি মত প্রকাশ করেন যে, “ব্যাংক এবং বীমা প্রতিষ্ঠান উভয়কেই নতুন এই পণ্যটির বিপণন এবং এটি সম্পর্কে সচেতনতা তৈরির জন্য উদ্যোগ গ্রহণ করা উচিৎ”।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার, হেড অফ কমিউনিকেশন্স এন্ড এক্সটার্নাল এফেয়ার্স জিয়াউল করিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং কর্পোরেট ব্যাংকিং প্রধান রিয়াদ মাহমুদ চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং অপারেশন্স বিভাগ প্রধান মাহিউদ্দীন আহমেদ, হেড অফ আইসিসি ও ক্যামেলকো মাহমুদুন নবী, প্রধান আর্থিক কর্মকর্তা মাসুদুল হক সরদার, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জাহিদুল হক, সিনিয়র ম্যানেজার ব্যাংকাসুরেন্স ও স্টুডেন্ট ব্যাংকিং মোঃ খাইরুল হাসান সহ বাংলাদেশ ব্যাংক, ওউজঅ, মেটলাইফ ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.