ভারতীয় দলে যোগ দিলেন রিংকু

আগামী ২২ মার্চ থেকে পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। মূলত এই টুর্নামেন্টের জন্যই কলকাতা নাইট রাইডার্সের অনুশীলন ক্যাম্পে ছিলেন রিংকু সিং। তাকে ধর্মশালায় ডেকে পাঠিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

জানা গেছে, ধর্মশালায় হবে ভারতের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফটোশুট। এ কারণেই তাকে সেখানে অংশ নিতে ডাকা হয়েছে। ভারতীয় গণমাধ্যমের দাবি রিংকু যে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকছেন এরই একটি নিদর্শন।

রিংকু সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন। সেখানে ৬৯ রানের একটি ঝলমলে ইনিংস খেলেছিলেন। এর আগে সাউথ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেছেন তিনি। ফলে বলাই যায় বিশ্বকাপ দলে জায়গা প্রায় নিশ্চিত এই মারকুটে ব্যাটারের। ভারতীয় দলে এখন একাধিক ওপেনার রয়েছেন অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে জুটি বাঁধতে রীতিমতো লড়াইয়ে নামতে হবে শুভমান গিল, ইয়াসভি জায়সাওয়াল ও রুতুরাজ গায়কোয়াড়কে।

যদিও ফিনিশার বলতে নেই তেমন কোনো বড় নাম। এই জায়গাতেই প্রায় অদ্বিতীয় হয়ে উঠেছেন রিংকু। জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ১১ ইনিংস খেলেছেন কলকাতার এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ব্যাট হাতে রান করেছেন ৩৫৬। স্ট্রাইক রেট ১৭৬.২৩।

প্রতিটি ইনিংসেই তিনি ব্যাট করেছেন পাঁচ বা এর নিচে। এ ছাড়া আইপিএলের গত মৌসুমে কলকাতা নাইট রাইডার্সকে শেষের দিকে দিকে ব্যাটিং করে দারুণ কিছু ম্যাচ জিতিয়েছেন। এমন পারফরম্যান্সেই জাতীয় দলের দরজা খুলে যায় তার জন্য।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.