ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শান্তা’র আর্থিক সাক্ষরতা দিবস পালন

বাংলাদেশী তরুণ তরুণীদের মাঝে পার্সোনাল ফাইন্যান্স নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শান্তা তাদের বছরব্যাপী কর্মসূচীর ধারাবাহিকতায় সোমবার (০৪ মার্চ) ‘জাতীয় আর্থিক সাক্ষরতা দিবস ২০২৪’ উদযাপন করেছে।

ব্র্যাক ইউনিভার্সিটির সম্প্রতি উদ্বোধন হওয়া ক্যাম্পাসে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।সেখানে প্রখ্যাত এই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাঝে বক্তব্য রাখেন শান্তার চিফ মার্কেটিং অফিসার – জানে আলম রোমেল এবং শান্তা সিকিউরিটিজের রিসার্চ এণ্ড স্ট্র‍্যাটেজিক প্ল্যানিং হেড – গালিবুর রহমান, সিএফএ। ‘ইনভেস্ট দ্যা জেন জি ওয়ে –  পার্সোনাল ফাইন্যান্সকে এক ধাপ এগিয়ে নিতে ডিজিটাল সলিউশন গ্রহণ করুন’ শীর্ষক এই  সভায় একটি উদ্ভাবনী সোশ্যাল এক্সপেরিমেন্টও পরিচালনা করা হয়, যেখানে অংশগ্রহণকারীরা ভবিষ্যত নিয়ে তাদের বিভিন্ন পরিকল্পনা ব্যক্ত করেন।

উল্লেখ্য যে, শান্তা এক বছরেরও বেশি সময় ধরে নতুন প্রজন্মের মাঝে সক্রিয়ভাবে আর্থিক সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। ২০২২ সালের ডিসেম্বরে প্রতিষ্ঠানটি পার্সোনাল ফাইন্যান্স ম্যানেজমেন্ট নিয়ে বহুল আলোচিত “টাকা টকস” নামক সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন চালু করে। বাংলাদেশী ইনফ্লুয়েন্সারদের নিয়ে আয়োজিত সেই ভিডিও সিরিজ ফেসবুকে ৬৫ লক্ষেরও বেশি ভিউ সংগ্রহ করেছিল।

পরবর্তীতে, শান্তা আর্থিক জ্ঞান দ্বারা প্রতিশ্রুতিশীল তরুণ তরুনীদের সমৃদ্ধ করার লক্ষ্যে বেশ কয়েকটি ব্যবসায়িক সংস্থা এবং বিশ্ববিদ্যালয় জুড়ে ৫০টি ফাইনান্সিয়াল লিটারেসি সভার আয়োজন করে, যা ৩,০০০ এরও অধিক মানুষের অংশগ্রহণে হয়েছে মুখর।

ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়ে বলতে গিয়ে শান্তার চিফ মার্কেটিং অফিসার জানে আলম রোমেল বলেন, ‘আমি মনে করি, নতুন প্রজন্মের তরুণদের হৃদয়ে স্থান পেতে হলে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোকে আরও অনেক দূর যেতে হবে। তাই এই ডিজিটাল যুগের স্রোতে তাল মিলিয়ে চলার জন্য শান্তা তরুণদের অর্থনৈতিক সচেতনতা বৃদ্ধি এবং ৩৬০ ডিগ্রি ডিজিটাল ট্রান্সফরমেশন এর উদ্যোগ গ্রহণ করেছে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.