শপথ নিলেন পাকিস্তানের নবনির্বাচিতরা

পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশনে ২৮২ নবনির্বাচিত পার্লামেন্ট সদস্য (এমপি) শপথগ্রহণ করেছেন। ভোটগ্রহণের ২১ দিন পর আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) শপথ নেন তারা। স্পিকার রাজা পারভেজ আশরাফ তাদের শপথ বাক্য পাঠ করান। আর আগামীকাল নিম্নকক্ষের স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন হবে। খবর সামা নিউজ ও এএফপির।

পাকিস্তানভিত্তিক সামা নিউজ বলছে, বিরোধিতার মধ্যে ২৮২ আইনপ্রণেতা রেজিস্ট্রেশন রোলে স্বাক্ষর করে স্পিকারের কাছে থেকে শপথ নিয়েছেন। তাদের ভোটে আগামীকাল নির্বাচিত হবেন নিম্নকক্ষের স্পিকার ও ডেপুটি স্পিকার।

আজ শপথের পর স্পিকার রাজা পারভেজ আশরাফ প্রথমেই নিম্নকক্ষের স্পিকার ও ডেপুটি স্পিকার প্রার্থীদের স্বাক্ষর আহ্বান করেন।

দাপ্তরিক অ্যাজেন্ডা অনুযায়ী, পবিত্র কোরআন থেকে তেলায়াত, নাত ও জাতীয় সংগীতের মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। এরপর সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) পার্লামেন্ট সদস্যরা স্পিকারের আসনের পাশে জড়ো হয়ে বিক্ষোভ করেন। তাদের অভিযোগ, ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কারচুপি হয়েছে। পরে পাল্টা স্লোগান শুরু করেন পিএমএল-এনের পার্লামেন্ট সদস্যরা।

জাতীয় পরিষদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন), বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই), জামিয়াত উলেমা-ই-ইসলাম-ফজলুল (জেইউআই-এফ) এবং অন্যান্য রাজনৈতিক দল থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্যরা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.