পূর্ণশক্তির দল নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

আগামী কয়েকমাস ব্যস্ত সময় যাবে বাংলাদেশের নারী ক্রিকেটে। আসন্ন মার্চ-এপ্রিল মাসে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতির দল। এই উপলক্ষে ইতোমধ্যেই শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া নারী দল।

সিরিজের সূচি এখনো চূড়ান্ত না হলেও স্কোয়াড ঘোষণা করে দিয়েছে অজিরা। বাংলাদেশের বিপক্ষে আসন্ন এই সিরিজে পূর্ণ শক্তির দল নিয়েই আসছে অস্ট্রেলিয়া। দলটিতে অ্যালিসা হিলির নেতৃত্বে আছেন তাহলিয়া ম্যাকগ্রা, ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, বেথ মুনি এবং এলিস পেরিদের সবাই।

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের মাটিতে হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। এ কারণে বাংলাদেশের বিপক্ষে পূর্ণ শক্তির দলই খেলাতে চায় তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) হেড অব পারফরম্যান্স ফর উইমেন্স অ্যান্ড ন্যাশনাল সিলেক্টর শন ফ্লেগলার বলেন, ‘সেপ্টেম্বরে বাংলাদেশে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায়, এই সফরটি আমাদের খেলোয়াড়দের অভিজ্ঞতা অর্জনের এবং বছরের শেষের দিকে আমরা যে পরিস্থিতি এবং উইকেটের মুখোমুখি হতে পারি তার সাথে পরিচিত হওয়ার একটি গুরুত্বপূর্ণ সুযোগ প্রদান করবে।’

প্রথমবারের মতো বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া। এর আগে একবারই বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়ার নারীরা। ২০১৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে সেবার এসেছিল এলিস পেরিরা। এবার ১০ বছর পর আবারও আসবে তারা।

অস্ট্রেলিয়া স্কোয়াড- অ্যালিসা হিলি (অধিনায়ক), ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), সোফি মলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, টায়লা ভ্লাইমিঙ্ক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.