আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াগনার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নেইল ওয়াগনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের একাদশে না থাকতে পারার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের এই পেসার। এক বিবৃতিতে এমনটা জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই পেসার নিজেই।

একাদশে না রাখার কথা ওয়াগনারকে প্রথম জানিয়েছেন নিউজিল্যান্ডের নির্বাচকরা। তারপর সরাসরি কোচ গ্যারি স্টেডের সঙ্গে কথা বলেন ওয়াগনার। এরপরই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন এই পেসার। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাবেন তিনি।

ওয়াগনার বলেন, ‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলকে এগিয়ে নেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’

আচমকা অবসর নেয়ায় সাউথ আফ্রিকার বিপক্ষে হওয়া সিরিজের শেষ ম্যাচটিই ওয়াগনারের ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল। নিউজিল্যান্ডের হয়ে মোট ৬৪টি টেস্ট খেলেন তিনি। সাউথ আফ্রিকায় জন্ম নেওয়া এই পেসার ক্যারিয়ারে মাত্র ২৭.২৭ গড় ও ৫২.৭ স্ট্রাইক রেটে ২৬০ উইকেট নেন।

টেস্টে নিউজিল্যান্ডের হয়ে পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি ওয়াগনারের কখনো জাতীয় দলের হয়ে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলার সুযোগ হয়নি। ৬৪ টেস্টের ক্যারিয়ারের মোট ৩২টি টেস্ট জিতেছেন এই পেসার। নিউজিল্যান্ডকে জেতানো ম্যাচগুলোতে তিনি ২২ গড়ে উইকেট নিয়েছেন ১৪৩টি। নিউজিল্যান্ডকে টেস্টের শীর্ষ দল বানাতে ও ২০২১ সালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন করতে বিশাল ভূমিকা ছিল ওয়াগনারের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.