ইসরাইলি দূতাবাসের সামনে গায়ে আগুন দিল মার্কিন সেনা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বর আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ইসরাইলি দূতাবাসের সামনে মার্কিন বিমান বাহিনীর এক সদস্য গায়ে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন।

ঘটনার পরপরই মার্কিন সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা দ্রুত তার গায়ের আগুন নেভানোর চেষ্টা এবং পার্শ্ববর্তী একটি হাসপাতালে ভর্তি করে। সামাজিক মাধ্যমে দেয়া এক পোস্টে ওয়াশিংটন ডিসির ফায়ার অ্যান্ড ইএমএস এ তথ্য জানিয়েছে। মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের মুখপাত্র জানিয়েছেন, অগ্নিসংযোগে আহত বিমান কর্মীর অবস্থা গুরুতর।

মার্কিন বিমান বাহিনীর এক সদস্য নিশ্চিত করেছেন যে, গায়ে আগুন দিয়ে যে ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেছেন তিনি তাদের বাহিনীর একজন সক্রিয় সদস্য।

নিউ ইয়র্ক টাইমস বলছে, গায়ে আগুন দেয়ার আগে ওই বিমান কর্মী তা লাইভ প্রচার করেন। এ সময় তার গায়ে সামরিক পোষাক ছিল এবং তিনি বলেন, আমি কোনমতেই এই গণহত্যার সাথে জড়িত থাকবো না। গায়ে আগুন দেয়ার আগে বারবার বলতে থাকেন, “ফিলিস্তিনকে মুক্ত কর”।

এর আগে গত ডিসেম্বর মাসে আটলান্টায় ইসরাইলি কনস্যুলেট অফিসের সামনে আরেক ব্যক্তি গাজা যুদ্ধের প্রতিবাদে নিজের গায়ে আগুন দিয়েছিলেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.