ইঙ্গো-মার্কিন ও হুথিদের পাল্টাপাল্টি হামলা

গাজা উপত্যকার ওপর ইসরাইলের ভয়াবহ গণহত্যায় সহযোগিতা করার কারণে লোহিত সাগর ও এডেন সাগরে একটি মার্কিন তেল ট্যাংকার এবং কয়েকটি মার্কিন যুদ্ধজাহাজে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি সমির্থত সশস্ত্র বাহিনী।

রবিবার এক বিবৃতিতে ইয়েমেনের সশস্ত্র বাহিনী বলেছে, এডেন সাগরে মার্কিন তেল ট্যাংকার ‘টর্ম থর’ লক্ষ্য করে কয়েকটি উপযুক্ত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এ ছাড়া, লোহিত সাগরে কয়েকটি মার্কিন যুদ্ধজাহাজে বেশ কিছু ড্রোন দিয়ে হামলা করা হয়েছে। গাজাবাসী ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি জানিয়ে এসব হামলা চালানা হয়েছে।

এদিকে ইয়েমেনের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ইঙ্গো-মার্কিন বাহিনীর হামলাও অব্যাহত রয়েছে। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলেছে, ইয়েমেন জুড়ে শনিবার ১৮টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে মার্কিন ও ব্রিটিশ বাহিনী। ইয়েমেনের বিভিন্ন অস্ত্রাগার, ড্রোন, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা, রাডার এবং হেলিকপ্টার লক্ষ্য করে এসব হামলা হয় বলে পেন্টাগন জানিয়েছে।

এদিকে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মাদ আব্দুস-সালাম বলেছেন, তাদের অবস্থানে ইঙ্গো-মার্কিন হামলার ফলে ইসরাইলি বাহিনীর জন্য গাজা উপত্যকায় ভয়াবহ গণহত্যা চালানোর কাজ সহজ হচ্ছে। তাদের ওপর হামলা সত্ত্বেও তারা গাজার নির্যাতিত জনগণের প্রতি সংহতি জানানো থেকে বিরত থাকবেন না। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.