হুথিদের অবস্থানে হামলা ব্যর্থ হচ্ছে: আমেরিকার

ইয়েমেনের হুথি আন্দোলন সমর্থিত সেনাবাহিনীর অবস্থানে বিমান হামলা ব্যর্থ হচ্ছে বলে স্বীকার করেছে আমেরিকা। সংশ্লিষ্ট মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, লোহিত সাগরে পশ্চিমা জাহাজগুলোতে হামলা চালানো থেকে ইয়েমেনকে বিরত রাখার জন্য ইঙ্গো-মার্কিন বাহিনী আগ্রাসন চালালেও সে হামলা বন্ধ করা যায়নি বলে স্বীকার করেছে ওয়াশিংটন।

ইয়েমেনের আনসারুল্লাহ নেতা সাইয়েদ আব্দুল মালিক আল-হুথির এক টেলিভিশন ভাষণের দু’দিন পর সিএনএনের এ খবর প্রচারিত হলো।

সিএনএনের খবরে বলা হয়েছে, ইঙ্গো-মার্কিন হামলার পর বরং ইয়েমেনের সশস্ত্র বাহিনী আরও বেশি শক্তিশালী অবস্থানে থেকে ইসরাইলগামী জাহাজগুলোতে হামলা চালাচ্ছে।

হুথিরা বলেছিলেন, তারা তাদের ক্ষেপণাস্ত্র সক্ষমতাকে এতটা শক্তিশালী করেছেন যে, এখন আর মার্কিনীরা তাদের জাহাজ লক্ষ্য করে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে পারছে না। ইয়েমেনের ওপর ইঙ্গো-মার্কিন আগ্রাসন সত্ত্বেও নির্যাতিত ফিলিস্তিনি জাতির প্রতি সংহতি প্রকাশ করা থেকে তারা বিরত থাকবেন না।

ইয়েমেনের হুথিদের সমর্থিত সরকার গত নভেম্বর মাস থেকে গাজা উপত্যকায় ইসরাইলি ভয়াবহ গণহত্যার জবাবে লোহিত সাগর, এডেন উপসাগর ও বাব আল-মান্দাব প্রণালিতে ইসরাইলি মালিকানাধীন ও ইসরাইলগামী জাহাজগুলোতে হামলা চালিয়ে যাচ্ছে। সম্প্রতি ইঙ্গো-মার্কিন বাহিনী হুথিদের অবস্থানে বিমান হামলা চালানোর পর ইয়েমেনের সেনাবাহিনী হামলার লক্ষ্যবস্তু হিসেবে মার্কিন ও ব্রিটিশ জাহাজগুলোকে অন্তর্ভুক্ত করেছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.