নতুন করে প্রেমে পড়েছেন ৭১ বছর বয়সি পুতিন

নতুন করে প্রেমে পড়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রেমিকার নাম একাতেরিনা কাতিয়া মিজুলিনা। ৩২ বছরের ছোট মিজুলিনাকে নাকি বার্বির মতো দেখতে।

এর আগে অলিম্পিক জিমন্যাস্ট আলিনা কাবায়েভার সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক ছিল বলে শোনা যেত। এই জুটির নাকি তিনটি সন্তানও রয়েছে। অবশ্যই সেটা পুতিনের ৩০ বছরের দাম্পত্য ইতি পড়ার পর।

২০১৪ সালে তার স্ত্রী লিউডমিলার সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। মাঝে ক্রিভোনোগিখ নামে এক স্ট্রিপ-ক্লাব মালিকের সঙ্গেও পুতিনের বিশেষ কেমিস্ট্রি এবং এক সন্তানলাভের খবর চাউর হয়েছিল সর্বত্র।

এখন শোনা যাচ্ছে, পুতিন নাকি ‘বার্বি ডলের’ প্রেমে হাবুডুবু খাচ্ছেন। একাতেরিনা কাতিয়া মিজুলিনার কাজের প্রধান অংশ রাশিয়া এবং তার প্রেসিডেন্টের বিরুদ্ধে যে কোনো সমালোচনা বন্ধ করা, বিশেষ করে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে।

রাশিয়ার বেশ কয়েকটি ইউক্রেনীয় মিডিয়া আউটলেট এবং টেলিগ্রাম চ্যানেলে পুতিন এবং মিজুলিনা সম্পর্কে খবর পোস্ট করে দাবি করছে যে তারা সম্প্রতি একে অপরের ঘনিষ্ঠ হয়েছেন। তবে এ সম্পর্কের বিষয়ে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

রাশিয়ান টেলিগ্রাম সাইট ক্রেমলেভস্কায়া তাবাকেরকা বলেছে যে এর সূত্রগুলো এটি সম্পর্কে কথা বলার ক্ষেত্রে প্রত্যেকেই অত্যন্ত সতর্ক, কারণ কেউ ১০০% নিশ্চিত করে কিছু বলতে পারে না।

পোস্টে বলা হয়েছে যে, মিজুলিনা ২০০৪ সালে লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ থেকে শিল্প ইতিহাস এবং ইন্দোনেশিয়ান ভাষায় ডিগ্রি নিয়ে স্নাতক হন। তিনি ২০১৭ সালে চীন সফররত সরকারি রাশিয়ান প্রতিনিধিদের অনুবাদক হিসাবে কাজ করেছিলেন।

তিনি ২০২২ সালে একটি বক্তৃতায় বলেছিলেন -প্রথমে, আমরা ইউক্রেনকে নাৎসিদের থেকে সাফ করবো এবং তারপরে আমরা গুগল এবং উইকিপিডিয়াতে যাব। ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার এক বছর পর, ইন্ডিপেনডেন্ট রিপোর্ট করেছে যে পুতিন কাবায়েভার জন্য গোপনে লক্ষ লক্ষ টাকা ব্যয় করেছেন।

সূত্র: এনডিটিভি

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.