গাজা যুদ্ধে গণমাধ্যমের প্রশংসা করল হামাস

গাজা যুদ্ধ সম্পর্কে ইসরাইলি প্রচারণা নাকচ করে প্রকৃত সত্য প্রকাশ করার জন্য গণমাধ্যমের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটি বলেছে, গাজায় দখলদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে হামাসকে গণমাধ্যমের প্রচারণার বিরুদ্ধেও লড়াই করতে হচ্ছে।

হামাসের পলিটব্যুরো সদস্য ও লেবাননে সংগঠনটির প্রতিনিধি ওসামা হামদান ইরানের রাজধানী তেহরানে ২৪তম ‘ইরান মিডিও এক্সপো’র উদ্বেধনী অধিবেশনে দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন।

ওসামা হামদান বলেন, যুদ্ধক্ষেত্রের সশস্ত্র লড়াইয়ের চেয়ে গণমাধ্যমের ভূমিকা কোনো অংশে কম নয়। ঠিক একারণেই ইসরাইলি সেনারা গাজার প্রকৃত খবরাখবর প্রকাশ ঠেকাতে প্রায় দেড়শ’ সাংবাদিককে হত্যা করেছে। গাজা যুদ্ধে গণমাধ্যম নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

হামাসের এই নেতা বলেন, আজ প্রতিরোধ অক্ষের অবদান ও আত্মত্যাগের খবর প্রচার করার ক্ষেত্রে গণমাধ্যম সামনে এগিয়ে এসেছে। আল-আকসা তুফান অভিযানে গণমাধ্যম যে সফলতা দেখিয়েছে তা দখলদার ইহুদিবাদীদের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ যুদ্ধের ইতিহাসে নজিরবিহীন।

তিনি আরও বলেন, যুদ্ধ শুরু হওয়ার ১৪০ দিন পর আজ গাজার প্রতিরোধ ফ্রন্ট মিত্রদের কল্পনার চেয়েও অনেক ভালো অবস্থানে রয়েছে। তিনি বলেন, ফিলিস্তিনি জনগণ আগ্রাসনের মোকাবিলায় অটল-অবিচল রয়েছে এবং গাজার ভবিষ্যত নির্ধারণ করার ক্ষেত্রে প্রতিরোধ ফ্রন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.