নতুন বাজার ধরতে কমার্শিয়াল কাউন্সিলরদের জোরালো ভূমিকা চায় এফবিসিসিআই

রপ্তানি পণ্যের বহুমুখীকরণ ও বিশ্বের বিভিন্ন দেশে নতুন বাজার ধরতে কমার্শিয়াল কাউন্সিলরদের জোরালো ভূমিকা চায় দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। পাশাপাশি বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ বাংলাদেশে বিদেশি বিনিয়োগ নিয়ে আসতে কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিবদের (বাণিজ্যিক) তৎপর হওয়ার আহ্বান জানায় সংগঠনটি।

রবিবার বিভিন্ন দেশে নিয়োগপ্রাপ্ত কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিব (বাণিজ্যিক) পদে সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক সৌজন্য সাক্ষাতে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম এই আহ্বান জানান।

মাহবুবুল আলম বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি এবং বাজার বিস্তারের লক্ষ্যে বিদেশি বিনিয়োগ এর অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। বৈশ্বিক সংকটের মধ্যেও আমাদের মূল লক্ষ্য বাণিজ্যিক দিকগুলোকে ঠিক রাখা। এক্ষেত্রে নিয়োগপ্রাপ্ত কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিব (বাণিজ্যিক) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেন তিনি।

এসময় সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের নিকট বাজার বৈচিত্র্য এবং রপ্তানি বৃদ্ধিতে কাজ করা এবং সকল ধরনের দেশি-বিদেশি উন্নয়ন সংস্থা, জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা এবং বাণিজ্যিক সংগঠনগুলোর সাথে যোগাযোগ আরও শক্ত করার আহ্বান জানান মাহবুবুল আলম। এজন্য কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিবদের (বাণিজ্যিক) সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী বলেন, আমাদের মূল লক্ষ্য থাকবে দেশীয় পণ্যগুলোকে প্রান্তিক বাজার থেকে তুলে এনে আন্তর্জাতিক বাজারে নিয়ে আসা, আর সেজন্য যোগদানকৃত কর্মকর্তাদের সহযোগিতা চান তিনি।

কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিবরা (বাণিজ্যিক) রপ্তানি পণ্য বহুমুখীকরণ ও বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে নিজেদের প্রচেষ্টা অব্যাহত রাখার কথা পুনর্ব্যক্ত করেন। এসময় দেশীয় পণ্যগুলোকে আন্তর্জাতিক বাজারে নিয়ে যেতে নিজেদের আগ্রহের কথা জানান তারা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সহ-সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. মুনির হোসাইন, এফবিসিসিআই মহাসচিব মো. আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.