২০২৪-২০২৫ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনা সভায় আইসিএমএবি

দি ইনস্টিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ’র (আইসিএমএবি) প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএমএ’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল রবিবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তূক আয়োজিত ২০২৪-২৫ অর্থবছরের কর, শুল্ক ও ভ্যাট সংক্রান্ত জাতীয় বাজেট প্রণয়নের লক্ষ্যে প্রাক-বাজেট শীর্ষক সভায় অংশগ্রহণ করেন।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম, সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থ মন্ত্রণালয়। আইসিএমএবি’র প্রেসিডেন্ট প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএমএ অচিহ্নিত কিছু খাতকে সংক্ষিপ্ত আকারে সুপারিশ করেন যা রাজস্ব আয় বৃদ্ধির উপায় হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার সমূহ সম্ভাবনা রয়েছে। আইসিএমএবি’র সাবেক সভাপতি ও কাউন্সিল সদস্য মোঃ আবদুর রহমান খান এফসিএমএ উল্লিখিত খাতগুলোর বিস্তারিত তুলে ধরেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইসিএমএবি’র ট্রেজারার আব্দুল মতিন পাটোয়ারী এফসিএমএ, কাউন্সিল মেম্বার ড. সৈয়দ আব্দুল্লা আল মামুন এফসিএমএ ও অভিজ্ঞ ট্যাক্স এবং ভ্যাট পরামর্শদাতা জনাব এইচ এম মাইনুদ্দিন আহমেদ এফসিএমএ এবং বাংলাদেশ ভ্যাট ফোরামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষাবিদ ও গবেষকগণ।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.