একাধিক মামলায় বিএনপি নেতা আলতাফ-আলাল গ্রেপ্তার

নাশকতার পৃথক ৩ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে ও দলটি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে ৪ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতানা সোহাগ উদ্দিনের আদালত তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে তাদের জামিন শুনানির জন্য আজ দুপুর তিনটায় ধার্য করেন।

আসামি পক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে রাজধানীর রমনা থানার পৃথক তিন মামলা এবং মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে রমনা থানার তিন ও পল্টন থানার আরেক মামলায় গ্রেফতার দেখানোসহ জামিন আবেদন করি। আদালত শুনানি শেষে তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন এবং জামিন শুনানির জন্য আজ বিকেল ৩টায় সময় ধার্য করেন।

গত ৪ অক্টোবর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায়। পরে ডিবি জানায়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়।

গত ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।

অপরদিকে গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুরের এলাকার একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনিও কারাগারে রয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.