ইউক্রেনকে তহবিল বরাদ্দের বিল পাস করতে ব্যর্থ মার্কিন সিনেট

ইউক্রেনকে আরো অর্থ সহায়তা দেয়ার প্রশ্নে আনা একটি বিল পাস করতে ব্যর্থ হয়েছে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেট। সিনেটে তোলা হলে ভোটাভুটি হয় এবং এর বিপক্ষে ভোট পড়ে ৫০টি এবং পক্ষে ভোট পড়ে ৪৯টি।

বিরোধী রিপাবলিকান সদস্যরা সবাই এই বিলের বিপক্ষে ভোট দেন। এ ছাড়া ডেমোক্র্যাট দলের এডওয়ার্ড মার্কি, বব মেনেন্ডেজ, অ্যালেক্স প্যাডিলা এবং এলিজাবেথ ওয়ারেন রিপাবলিকানদের সাথে যোগ দেন। এছাড়া, ভার্মন্টের স্বতন্ত্র সিনেটর বার্নি স্যান্ডার্সও বিলের বিপক্ষে ভোট দেন।

১১৮ বিলিয়ন ডলারের এই বিলে ইউক্রেনকে ৬০ বিলিয়ন ডলার এবং ইসরাইলকে ১৪ বিলিয়ন ডলার দেয়ার প্রস্তাব করা হয়েছিল। বিলটিকে প্রেসিডেন্ট জো বাইডেন রিপাবলিকানদের সাথে একটি আপোস হিসেবে উল্লেখ করেছিলেন। বাইডেন ব্যাপক সীমান্ত সুরক্ষা এবং অভিবাসন আইন সংস্কারে সম্মত না হওয়া পর্যন্ত ইউক্রেনের জন্য আরো অর্থ বরাদ্দ দিতে অস্বীকার করে আসছেন রিপাবলিকানরা।

বিলের উপর ভোটাভুটির আগে সিনেটে রিপাবলিকান দলের নেতা মিচ ম্যাককনেল সতর্ক করে বলেছিলেন, এই বিল পাসের সত্যিকার অর্থে কোনো সম্ভাবনা নেই। রিপাবলিকান দল বলছে, প্রেসিডেন্ট বাইডেন সীমান্ত সংকট মোকাবেলার ক্ষেত্রে পর্যাপ্ত কার্যকর ব্যবস্থা নিচ্ছেন না। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.