২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

ফেনীর ছাগলনাইয়ার সীমান্ত এলাকা থেকে ২৩ বাংলাদেশিকে আটক করে নিয়ে গেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিষয়টি নিয়ে মঙ্গলবার বিকেলে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হলেও কোনো সুরাহা হয়নি।

সোমবার দিবাগত রাত ২টার দিকে ছাগলনাইয়ার সীমান্তের ৯৯ নম্বর পিলার সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করে বিএসএফ।

স্থানীয়রা জানায়, সোমবার রাতে পূর্ব ছাগলনাইয়া এলাকায় সীমান্ত এলাকা থেকে এক বাংলাদেশিকে বিএসএফ ধরে নিয়ে যাওয়ার খবর পেয়ে স্থানীয়রা সীমান্তের কাঁটাতারের কাছাকাছি যায়। বিএসএফ সদস্যরা তদেরকে ধাওয়া দিয়ে ২৩ জনকে আটক করে।

আটককৃতরা হচ্ছেন- পূর্ব ছাগলনাইয়া গ্রামের সাইমুম হোসেন, রাইসুল ইসলাম, মো. সামিন, মো. হারুন, মো. লিটন, মাঈন উদ্দিন, রাধানগর এলাকার মো. মহসিন, কাজী রিপন, তাজুল ইসলাম সাকিল, মো. হানিফ, আবুল হাসান, মো. ইমরান, মো. রুবেল, জাফর ইমাম মজুমদার, মো. ওবায়দুল হক, জামাল উদ্দিন, আরিফ হোসেন, মো. করিম, ছাগলনাইয়ার মটুয়া এলাকার মো. খোরশেদ, আজাদ হোসেন, মো. মাহিম, মো. হারুন ও ইমাম হোসেন। তাদের প্রায় সবার বয়স ১৯ থেকে ৪০ বছরের মধ্যে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম জানান, তিনি বিষয়টি সম্পর্কে জানেন না। থানায় কেউ কোনো অভিযোগও করেননি।

জানতে চাইলে ফেনীর জায়লস্কর ৪ বিজিবির অধিনায়ক শেখ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, সোমবার রাতের ঘটনায় মঙ্গলবার বিজিবি ও বিএসএফের কোম্পানি পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে। চোরাকারবারের অভিযোগে ২৩ জনকে আটকের কথা দাবি করেছে বিএসএফ। তাদেরকে ভারতের ভেতর থেকে আটক করা হয়েছে বলেও দাবি করেছে বিএসএফ। আটককৃতদের একটি তালিকাও দিয়েছে বিএসএফ। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.