সূচকের উত্থান, কমলো লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন।

ঢাকা স্টক এক্চেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ২৩ দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৪৬ পয়েন্টে।

এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’৮ দশমিক ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৬৫১ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৬৫৪ কোটি ৭৮ লাখ টাকা।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৬ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ১৪৮ টির, কমেছে ২১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির।

অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭০ দশমিক ৪০ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৮ হাজার ১০২ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ৩০৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬ টির, দর কমেছে ১৩২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৩২ লাখ টাকা।

 

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.