বাংলা জিতে দিল্লি দখলের প্রত্যয় মমতার

ভারতে আসন্ন সাধারণ নির্বাচনে পশ্চিমবাংলা থেকে জিতে দিল্লি দখলের জোরালো প্রত্যয় ব্যক্ত করেছেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার নদিয়া জেলার শান্তিপুরে এক সমাবেশে দেওয়া বক্তব্যে এভাবে দিল্লিতে কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আসার কথা বলেছেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা রাজ্যে ক্ষমতাসীন তৃণমূলের ‘মা-মাটই-মানুষ’ সরকারের পক্ষে সাফাই দিয়ে বলেন, ‘আপনাদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। বাংলায় মনে রাখবেন, ‘মা-মাটই-মানুষ’ একাই একশো। আমি আপনাদের সাথে আছি। আপনারা যদি আমার সাথে থাকেন, আমি কথা দিচ্ছি আমরা বাংলা থেকে জিতে দিল্লি আমরা দখল করবই। কোন কৌশলে করব, কী করে করব নির্বাচনের পরে আঞ্চলিক বিভিন্ন দলকে একসাথে নিয়ে আমরা সবাই মিলে ঠিক করব।’

এরপরেই তিনি রাজ্যে সাবেক সিপিএম সরকারের আমলে বিভিন্ন অত্যাচারের কথা উল্লেখ করে বলেন, তিনি তাদের সঙ্গে কখনও ঘর করতে রাজি নন। তার দাবি- তারা জোট চেয়েছিলেন, কিন্তু কংগ্রেস জোট করেনি। সিপিএম-কংগ্রেসের জোট হয়েছে বিজেপিকে সাহায্য করার জন্য।

অন্যদিকে, বহুলালোচিত জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এবং সংশোধিত নাগরিকত্ব আইন (ক্যা) প্রসঙ্গে মমতা বলেন, ‘এনআরসি’ তিনি করতে দেবেন না। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.