রংপুরের লড়াইয়ের পুঁজি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বে হাই ভোল্টেজ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে রংপুর রাইডার্স। বাবর আজমের ৩৭, ফজলে রাব্বির ৩০ রানের পর আহমতউল্লাহ ওমরজাইয়ের ২০ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংসে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর।

টসে জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি দলটি। তানভির ইসলামের অফ স্টাম্পের অনেক বাইরের বল ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে মোহাম্মদ রিজওয়ানের স্টাম্পিং হয়েছেন ১২ বলে ১৪ রান করা ব্র্যান্ডন কিং। ফলে দলীয় ১৮ রানেই প্রথম উইকেট হারায় রংপুর। এরপর ফজলে মাহমুদ রাব্বিকে নিয়ে রংপুরের ইনিংস টেনেছেন বাবর আজম।

তার সামনে হাতছানি দিচ্ছিল হাফ সেঞ্চুরি। খুশদিল শাহর লেংথ ডেলিভারিতে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন ৩৬ বলে ৩৭ রান করা বাবর। একপ্রান্ত আগলে রেখে দারুণ খেলছিলেন ফজলে মাহমুদ রাব্বি। তিনি মুস্তাফিজুর রহমানের বলে ডিপে জাকের আলী অনিকের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ২১ বলে ৩০ রান করে। আক্রমণাত্বক ব্যাটিং করতে চেয়েও সেটা পারেননি শামীম হোসেন পাটোয়ারী।

রেইমন রেইফারের স্লোয়ার ডেলিভারিতে মিড অফের উপর দিয়ে উড়িয়ে মারতে চাইলেও আউট হয়েছেন লং অফে লিটন দাসকে ক্যাচ দিয়ে। শামীমের ব্যাট থেকে এসেছে ১৪ রান। এরপর উইকেটে এসেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন মোহাম্মদ নবি। রেমন্ড রেইফারকে ১৯তম ওভারে প্রথম দুই বলে একটি করে চার ও ছক্কা মেরেছিলেন নবি।

তৃতীয় বলে মিড উইকেট দিয়ে খেলতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন ১৩ রান করা নবি। শেষ দিকে অধিনায়ক নুরুল হাসান সোহান ও আজমতউল্লাহ ওমরজাইয়ের ব্যাটে ভর করে দেড়শো পাড় করে রংপুর। কুমিল্লার হয়ে দুটি উইকেট নিয়েছেন রেইফার। একটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজ, তানভীর এবং খুশদিল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.