নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ইসরাইলে বিক্ষোভ

ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে হাজার হাজার মানুষ বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে। নেতানিয়াহুর পদত্যাগের পাশাপাশি তারা আগাম নির্বাচন ও গাজা থেকে বন্দীদের ফিরিয়ে আনার দাবি জানায়।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় যখন দেশটির সেনারা ভয়াবহ আগ্রাসনে লিপ্ত এবং হামাসকে নির্মূল করা ছাড়া কোনমতেই নেতানিয়াহু এই যুদ্ধ বন্ধ করবে না বলে যখন অনড় অবস্থান গ্রহণ করেছে তখন তার পদত্যাগের দাবিতে এই বিক্ষোভ মিছিল হলো। গাজার প্রতিরোধ যোদ্ধাদের হাতে এখনো একশ’র বেশি ইসরাইলি বন্দী রয়েছে।

ইসরাইলের প্রভাবশালী পত্রিকা ইয়েদিওথ আহরোনথ জানিয়েছে, কাপলান স্কয়ার থেকে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে পুলিশ আটক করেছে। এ সময় পুলিশ সমাবেশকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে এবং বিক্ষোভকারীরা যে সমস্ত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে জড়ো হয়েছিল সেগুলো কেড়ে নেয়। পুলিশের সাথে বেশ কিছু বিক্ষোভকারীর হাতাহাতি ও সংঘর্ষ হয়।

তেল আবিবের সমাবেশে অংশ নেয়া লোকজন এখনই নেতানিয়াহুর পদত্যাগ এবং নির্বাচন দিতে হবে বলে স্লোগান দেয়। তেল আবিব ছাড়াও জেরুজালেম, হাইফা, সিজারিয়া, কেফার সাভা, রেহভোত এবং বীরশেবা শহরে বিক্ষোভ সমাবেশ হয়েছে। এসব বিক্ষোভ সমাবেশেও হাজার হাজার মানুষ অংশ নিয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.