নির্বাচনে অন্যায়-অনিয়ম করলে অস্থিতিশীলতা সৃষ্টি হবে: ইমরান খান

আসছে ৮ ফেব্রুয়ারিতে পাকিস্তানে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের প্রাক্কালে দেশটির পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ব্যর্থ হলে দেশ অস্থিতিশীলতা ও অনিশ্চয়তার দিকে ধাবিত হবে।

ভারতীয় দৈনিক টেলিগ্রাফ জানিয়েছে তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের প্রতিষ্ঠাতা ইমরান খান দাবি করেছেন, তেহরিক-ই-ইনসাফ দলের প্রার্থীদেরকে নির্বাচনি কার্যক্রমে বাধা দেওয়া হচ্ছে, এমনকি কর্তৃপক্ষ প্রার্থীদের গ্রেপ্তার করাসহ বিভিন্নভাবে হয়রানি করছে। সরকার তাঁর দলকে ধ্বংস করতে পারবে না। তাঁর দলের শেকড় দেশের জনগণের গভীরে প্রেথিত বলে তিনি মন্তব্য করেন।

পাকিস্তানের জাতীয় সংসদ নির্বাচনে তীব্র প্রতিযোগিতার পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলে নির্বাচনী সহিংসতাও বেড়েছে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী এরইমধ্যে বিভিন্ন দলের ৩ জন প্রার্থীকে হত্যা করা হয়েছে। গত শনিবারও খাইবার পাখতুনখোয়া এবং বেলুচিস্তান রাজ্যে জঙ্গিদের হামলা থেকে বিভিন্ন দলের প্রার্থীরা প্রাণে বেঁচে গেছেন। গত ১০ জানুয়ারিতেও খাইবার পাখতুনখোয়া এবং বেলুচিস্তানে জঙ্গি হামলায় ২ প্রার্থী হতাহত হয়েছে।

আগামি ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় সংসদ নির্বাচনের পাশাপাশি পাঞ্জাব, খাইবার-পাখতুনখোয়া, সিন্ধু এবং বেলুচিস্তান-এই ৪টি রাজ্যের বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত হবে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.