১৮৮ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

অ্যাডিলেড টেস্টের প্রথম দিই অলআউট হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। দুই অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স এবং জস হ্যাজেলউডের দাপটে এ দিন মাত্র ১৮৮ রানে অলআউট হয় ক্যারিবিয়ানরা। এর মধ্যে দশম উইকেট জুটিতে কেমার রোচ এবং শামার জোসেফই তোলেন ৫৫ রান! ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করার পর দুই উইকেটে ৫৯ রান নিয়ে প্রথম দিন শেষ করে অজিরা। সফরকারীরা এগিয়ে থাকল ১২৯ রানে ।

১৩৩ রানে ছিল না ৯ উইকেট। সেখান থেকে দলকে টেনে ১৮৮ রানে নিয়ে গেছেন দুই লোয়ার অর্ডার ব্যাটার কেমার এবং শামার। আর তাতে ৬২.১ ওভার পর্যন্ত টিকেছে ক্যারিবিয়ানদের ইনিংস। দলের সর্বশেষ ব্যাটার অভিষিক্ত শামার খেলেন ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস। তার ব্যাটে আসে ৪১ বলে ৩৬ রান।

এ দিন টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হ্যাজেলউড ও কামিন্সের তোপে মুখে পড়ে ক্যারিবিয়ানরা। দুই ওপেনারকে বেশিক্ষণ থাকতে দেননি কামিন্স। দলীয় ১৪ রানে কামিন্সের বলে গালি অঞ্চলে ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ তু্লে দিয়ে সাজঘরে ফেরেন ত্যাগনারায়ন চন্দরপল। ২৫ বলে ৬ রান করে বিদায় নেন তিনি।

১৩ রান করে কামিন্সের বলে বোল্ড হয়ে ফিরে যান ক্রেইগ ব্র্যাথওয়েটও। দলের হয়ে এক মাত্র হাফ সেঞ্চুরি হাঁকান কার্ক ম্যাকেঞ্জি। ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি হাঁকিয়ে হ্যাজেলউডের বলে উইকেটরক্ষক ক্যারিকে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। ৯৪ বলে ৫০ রান আসে তার ব্যাটে।

এর আগেই অবশ্য ১৩ রান করা অ্যালিক আথানাজেকে বোল্ড করে এবং ১২ রান করা কাভেম হজকে গ্রিনের ক্যাচের ফাঁদে ফেলে বিদায় করেন হ্যাজেলউড। শেষদিকে শামারের সঙ্গে পঞ্চাশ ঊর্ধ্ব জুটিতে রোচের অবদান ছিল ৪২ বলে অপরাজিত ১৭ রান। মাঝে ২১ বলে ১৪ রান করেন আলজারি জোসেফ। অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজেলউড ৪৪ এবং কামিন্স ৪১ রানে চারটি করে উইকেট নেন। ব্যাটিংয়ে নেমে শুরুটা দেখেশুনে করলেও রান বাড়াতে পারেননি স্টিভ স্মিথ। প্রথমবার ওপেনিংয়ে নেমে ২৬ বলে ১২ রান করে শামারের বলে ফিরে যান তিনি।

স্মিথকে ফেরানোর মাধ্যমে আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট তুলে নেন শামার। কিছুক্ষণ পর ২৫ বলে ১০ রান করে শামারের দ্বিতীয় শিকারে পরিণত হন মারনাস ল্যাবুশেন। ৫৪ বলে ৩০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন উসমান খাওয়াজা। সঙ্গী গ্রিন আছে ছয় রানে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.