সিরিয়ায় মার্কিন ঘাঁটি ও ইসরাইলি বন্দরে হামলা

সিরিয়ার একটি মার্কিন সেনা ঘাঁটির পাশাপাশি ইসরাইলের বিভিন্ন অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরাকের প্রতিরোধ আন্দোলন। তবে হামলায় কী ধরনের ক্ষয়ক্ষতি বা হতাহতেরর ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

লেবাননের আল-মায়াদিন টেলিভিশন স্থানীয় সূত্রগুলোর বরাত দিয়ে এ খবর জানিয়েছে।

সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর প্রদেশে অবস্থিত একটি মার্কিন ঘাঁটি এবং ইসরাইলের গ্যালিলি অঞ্চল ও এইলাত বন্দরে হামলা চালানো হয়েছে। ইরাকের প্রতিরোধ যোদ্ধারা শুক্রবার রাতে সিরিয়ার কনোকো গ্যাসক্ষেত্রের কাছে অবস্থিত একটি মার্কিন ঘাঁটিতে এক ঝাঁক রকেট নিক্ষেপ করেন।

ইরাকি যোদ্ধারা শুক্রবার রাতেই তাদের টেলিগ্রাম চ্যানেলে দেয়া এক বিবৃতিতে বলেছেন, তারা ইসরাইলের উত্তরাঞ্চলীয় গ্যালিলি অঞ্চল ও দক্ষিণাঞ্চলীয় এইলাত বন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন। এই হামলার ক্ষয়ক্ষতিও ইসরাইলি সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি।

ইরাকের প্রতিরোধ যোদ্ধারা বলেছেন, গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইলের পাশবিক হামলার প্রতিবাদে তারা দখলদার শক্তির অবস্থানগুলোতে হামলা চালাচ্ছেন। সেইসঙ্গে ইসরাইলি গণহত্যার প্রতি সমর্থন ও পৃষ্ঠপোষকতা দানকারী শক্তি হিসেবে মার্কিন বাহিনীর অবস্থানে হামলা চালাচ্ছেন তারা।

গাজা উপত্যকায় গত ৭ অক্টোবর থেকে ইসরাইলি সেনাদের নির্বিচার বোমাবর্ষণে অন্তত ২৩, ৭০৮ ফিলিস্তিনি নিহত ও ৬০ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। হতাহতদের প্রায় ৭০ শতাংশ নারী ও শিশু। এদের মধ্যে বিপুল সংখ্যক নবাজতক রয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.