‘মিথ্যাচার’ করায় বাদ কিশান

বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া সিরিজে নিয়মিতই খেলেছেন ইশান কিশান। ব্যাট হাতে একেবারে খারাপ করেননি বাঁহাতি এই ব্যাটার। তবুও ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই ইশান। তবে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ‘মিথ্যাচার’ করা বাদ পড়েছেন ভারতের এই ব্যাটার।

সাউথ আফ্রিকা সফরে ভারতের টেস্ট দলে ছিলেন ইশান। তবে সিরিজ শুরুর আগে বাড়িতে ফেরার কথা জানিয়ে নিজেকে সরিয়ে নেন বাঁহাতি এই ব্যাটার। তাতে অবশ্য তেমন কোনো সমস্যা ছিল না। বিপত্তি বাঁধে অন্যখানে। বাড়িতে ফেরার কথা বলে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) ছুটি নিলেও তিনি বাড়িতে আসেননি।

বাড়িতে না গিয়ে দুবাইয়ে পাড়ি জমান ২৫ বছর বয়সি এই উইকেটকিপার ব্যাটার। যেখানে মহেন্দ্র সিং ধোনি সঙ্গে একটি পার্টিতে যোগ দিয়েছিলেন ইশান। শুধু তাই নয় ভারতে ফিরে অভিতাভ বচ্চনের উপস্থাপনায় ‘কৌন বানেগা ক্রোড়পতি’ (কে হতে চায় কোটিপতি) নামক একটি কুইজ অনুষ্ঠানে যোগ দেন তিনি। ছুটি নিয়ে পার্টি ও অনুষ্ঠান করায় বিপাকে পড়েছেন ইশান।

প্রধান নির্বাচক অজিত আগারকার মনে করেন, ইশান তাদের সঙ্গে মিথ্যাচার করেছেন। সেটির শাস্তি হিসেবেই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়নি ২৫ বছর বয়সি এই উইকেটকিপার ব্যাটারকে।

এদিকে শ্রেয়াস আইয়ারকে আফগানদের বিপক্ষে রাখা হয়নি ভিন্ন কারণে। সাউথ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টেই ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তিনি। চার ইনিংসে ৪১ রান করা আইয়ারকে তাই রঞ্জি ট্রফিতে খেলার পরামর্শ দেয়া হয়েছে। মূলত আইয়ারের শট সিলেকশন নিয়ে খুশি হতে পারেনি নির্বাচকরা।

যে কারণে তাকে রঞ্জি ট্রফিতে খেলতে বলা হয়েছে। সুযোগ পেয়ে আইয়ারকে দলে নিয়েছে মুম্বাই। কদিন পর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। যেখানে অনুমেয়ভাবেই থাকবেন আইয়ার। ইংলিশদের বিপক্ষে মাঠে নামার আগে নিজের সমস্যা নিয়ে যেন কাজ করতে পারেন এবং প্রস্তুতিটা ঠিকঠাক নিতে পারেন সেজন্যই হয়ত তাকে রঞ্জিতে পাঠিয়েছে বিসিসিআই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.