মন্ত্রী হচ্ছেন পুঁজিবাজারের পরিচিত ৩ মুখ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভায় স্থান পেয়েছেন পুঁজিবাজারের পরিচিত ও নেতৃস্থানীয় তিন মুখ। এরা হচ্ছেন- ফরিদপুর-১ আসন থেকে নির্বাচিত মো: আব্দুর রহমান, কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত নাজমুল হাসান পাপন এবং টাঙ্গাইল-৬ থেকে নির্বাচিত আহসানুল ইসলাম টিটু।

এদের মধ্যে প্রথম দুজনকে পূর্ণ মন্ত্রী এবং শেষোক্তজনকে প্রতিমন্ত্রী হিসেবে নতুন মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

তিনজনই প্রথমবারের মতো সরকারের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বুধবার (১০ জানুয়ারি) রাতে সচিবালয়ে সাংবাদিকদের নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম জানান। এদের মধ্যে ২৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।

কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, তা বৃহস্পতিবার শপথ গ্রহণের পর জানা যাবে। আগামীকাল বৃহস্পতিবার ৭টায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীসহ এ মন্ত্রিসভার সদস্য ৩৭ জন।

মো: আব্দুর রহমান ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান এআরসি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক। এক সময়ের তুখোড় ছাত্র নেতা আব্দুর রহমান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য।

নাজমুল হাসান পাপন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্লুচিপ কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশ ওষুধ শিল্প মালিক সমিতির সভাপতি। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে আহসানুল ইসলাম টিটু ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক চেয়ারম্যান। তিনি ডিএসই ও সিএসই’র সদস্য প্রতিষ্ঠান মোনা ফাইন্যান্সিয়াল লিমিটেডের চেয়ারম্যান। তিনি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত জীবনবীমা কোম্পানি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের অ্যাডভাইজার। এই ইন্স্যুরেন্স কোম্পানির দুটি সহযোগী প্রতিষ্ঠান (Subsidiary Company) রয়েছে, যেগুলো সম্পদ ব্যবস্থাপনা ও মার্চেন্ট ব্যাংকিং কার্যক্রমে মাধ্যমে সরাসরি পুঁজিবাজারের সাথে যুক্ত।

বাজার সংশ্লিষ্টরা আশা করছেন, পুঁজিবাজারের উন্নয়নে প্রয়োজনীয় বিভিন্ন নীতি প্রণয়ন ও নীতি সহায়তার ক্ষেত্রে আলোচিত তিন মন্ত্রী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.