মির্জা ফখরুলের জামিন শুনানি মঙ্গলবার

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে মঙ্গলবার (৯ জানুয়ারি) ৯ মামলায় জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

মির্জা ফখরুলের পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে মঙ্গলবার জামিন শুনানির জন্য ধার্য রয়েছে। গত ৩১ ডিসেম্বর মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য এই তারিখ ধার্য করা হয়।

গত ১৩ ডিসেম্বর মির্জা ফখরুলের এই ৯ মামলায় জামিন চেয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেন তার আইনজীবী মেজবাহ। পুলিশ তাকে এ মামলায় গ্রেফতার না দেখানোয় আদালত তার শুনানি গ্রহণ করেননি। এরপর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। হাইকোর্ট আইন অনুযায়ী জামিন শুনানি গ্রহণের নির্দেশ দেন।

তিনি আরও বলেন, মির্জা ফখরুলের বিরুদ্ধে মোট ১১টি মামলা রয়েছে। এর মধ্যে দু’টি গ্রেফতার দেখানো হয়েছে। বাকি ৯ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি।

ফখরুলের আইনজীবী দাবি করেন, মির্জা ফখরুলকে কারাগারে দীর্ঘ সময় আটক রাখার জন্য পুলিশ তাকে এসব মামলায় গ্রেফতার দেখানো থেকে বিরত রয়েছে। কোন একটি মামলায় জামিন পেলেই অসাধু উপায়ে তাকে গ্রেফতার দেখিয়ে যেনতেনভাবে আটক রাখা হতে পারে।

গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ডিবি পুলিশ। ওইদিনই তাকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাগারে আছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.