১৫ জানুয়ারির মধ্যে মন্ত্রিসভা গঠন হতে পারে: নসরুল হামিদ

১৫ জানুয়ারির মধ্যে নতুন সরকারের মন্ত্রিসভা গঠিত হতে পারে বলে আশা প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

রোববার সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। ২৯৮ আসনের মধ্যে ২২৩টিতে ক্ষমতাসীনরা জয়লাভ করে বলে জানায় নির্বাচন কমিশন।

এ নির্বাচনে ঢাকা-৩ (কেরানীগঞ্জ) আসন থেকে টানা তৃতীয়বার নির্বাচিত হন নসরুল হামিদ। বড় জয়ের পর সচিবালয়ে নিজ দপ্তরে এলে অনেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় নতুন মন্ত্রিসভা কবে গঠিত হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে মনে হচ্ছে আগামী ১৫ জানুয়ারির মধ্যে হয়ে যাবে বলে আমি আশা করছি।

নির্বাচন কমিশন অত্যন্ত পেশাগত দক্ষতা ও স্বচ্ছতার মধ্য দিয়ে নির্বাচন পরিচালনা করেছে উল্লেখ করে নসরুল হামিদ বলেন, এবারের নির্বাচনে সম্পূর্ণ নিরপেক্ষতা ছিল। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদের বিরোধী দল কে হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধান অনুযায়ী যদি দেখা যায় তাহলে তো লাঙ্গল মার্কা হবে। অন্যান্য স্বতন্ত্ররা থাকবেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.