কিশোরগঞ্জ-৬ আসনে পাপনের জয়

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে আওয়ামী লীগ প্রার্থী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বেসরকারি ফলাফল অনুসারে, নির্বাচনে পাপন এক লাখ ৯৮ হাজার ১৫৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের হাজি রুবেল তিন হাজার ২০৬ ভোট পেয়েছেন। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের নুরুল কাদের সোহেল পেয়েছেন তিন হাজার ৫৬ ও স্বতন্ত্র আব্দুস সাত্তার (ঈগল) পেয়েছেন দুই হাজার ৪৬৯ ভোট।

ভৈরব উপজেলা রিটার্নিং কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খান ও কুলিয়ারচর উপজেলা রিটার্নিং কর্মকর্তা ফারজানা আলম এতথ্য নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জ-৬ আসনে মোট কেন্দ্র ১৪২টি। ভোটার তিন লাখ ৯৮ হাজার ৩১৯ জন। তারমধ্যে ভৈরবে দুই লাখ ৩৯ হাজার ৫৮ জন ও কুলিয়ারচরে এক লাখ ৫৯ হাজার ২৬১ জন।

নাজমুল হাসান পাপন বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং ঘাতকদের হাতে নিহত সমাজকর্মী ও রাজনীতিবিদ আইভি রহমানের সন্তান। এছাড়াও, তিনি দেশের বৃহত্তম ঔষধ প্রস্তুতকারী সংস্থা বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি আবাহনী লিমিটেডের ক্রিকেট কমিটির প্রেসিডেন্ট।

বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি হিসেবে জিল্লুর রহমানের শপথ গ্রহণের ফলে কিশোরগঞ্জ-৬ (সংসদীয় আসন ১৬৭, কুলিয়ারচর-ভৈরব) আসন শূন্য হয়। শূন্য আসনে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ২০০৯ সালের উপ-নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে প্রথম মেয়াদে সংসদ সদস্যরূপে বিজয়ী হন নাজমুল হাসান।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.