বিপুল ভোটে হেরে গেলেন কিংস পার্টি’র শমসের মুবিন

‘কিংস পার্টি’ খ্যাত তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী সিলেট-৬ আসন থেকে হেরে গেছেন। দলীয় প্রতীক সোনালী আঁশ নিয়ে লড়েছিলেন তিনি। তিনি মাত্র ১০ হাজার ৮৫৮ ভোট।

শমসেরের আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বআওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ। তিনি ভোট পেয়েছেন ভোট।

নুরুল ইসলাম নাহিদ ৫৮ হাজার ১২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই আসনে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭২ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৭ হাজার ৪৯৪ জন এবং মহিলা ভোটার২ লাখ ৩৫ হাজার ২৫৮ জন। আর হিজড়া ভোটার রয়েছে ১ জন।

২০১৫ সালে পদত্যাগ করার আগ পর্যন্ত বীর বিক্রম মেজর (অব.) শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৮ সালের নির্বাচনের আগে তিনি বিকল্পধারার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা হিসেবে যোগ দেন।

গত ১৯ সেপ্টেম্বর তিনি তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন। দলটি ২০১৫ সালে প্রয়াত বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা গঠন করেছিলেন। দলটি এবারই প্রথম ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে।

নির্বাচনে সিলেট-৬ আসনে এবার আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন শমসের মুবিন চৌধুরী, সারোয়ার হোসেন এবং জাতীয় পার্টির সেলিম উদ্দিন।

অপরদিকে সাম্প্রতিক সময়ে তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী ও মহাসচিব তৈমুর আলম খন্দকার দলের অন্য প্রার্থীদের মাঠে নামিয়ে এখন আর খোঁজ নিচ্ছেন না বলে অভিযোগ করেছেন তৃণমূল বিএনপি থেকে বিভিন্ন আসনে প্রার্থী হওয়া নেতারা। তাঁরা দলের শীর্ষ দুই নেতাকে ‘জাতীয় বেইমান’ আখ্যায়িত করেছেন। শমসের, তৈমুর ও তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপারসন অন্তরা হুদা দলের তহবিল থেকে টাকা তছরুপ করেছেন বলেও অভিযোগ করেছেন তাঁরা।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.