ইসরাইল অভিমুখী আরেকটি জাহাজে হামলা হুথিদের

লোহিত সাগরে ইসরাইল অভিমুখী আরেকটি বাণিজ্যিক জাহাজে হামলা চালানোর খবর দিয়েছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনী। ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি এ খবর জানিয়েছেন।

জেনারেল ইয়াহিয়া বলেন, সিএমএ সিজিএম ট্যাগ নামক জাহাজটি ইয়েমেনের নৌবাহিনীর সতর্কতা কয়েক দফা উপেক্ষা করার পর এটিতে হামলা চালানো হয়। ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আগ্রাসন বন্ধ না করা পর্যন্ত ইয়েমেনের সেনাবাহিনী লোহিত সাগর ও আরব সাগরে ইসরাইলগামী জাহাজে হামলা চালিয়ে যাবে। তবে ইসরাইলি মালিকানাধীন কিংবা ইসরাইলগামী নয় এমন কোনো জাহাজের ক্ষতি ইয়েমেন করবে না।

ইয়েমেনের এই সেনা কর্মকর্তা তার দেশের ওপর যেকোনো ধরনের আগ্রাসনের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইয়েমেনে হামলা হলে তার কঠোর জবাব দেয়া হবে। তিনি ইসরাইলগামী জাহাজকে রক্ষা করার প্রচেষ্টার বিরুদ্ধেও মার্কিন নেতৃত্বাধীন টাস্ক ফোর্সকে সতর্ক করে দিয়েছেন।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইসরাইল আগ্রাসন শুরু করার পর ইয়েমেনের হুথি সমর্থিত সামরিক বাহিনী লোহিত সাগরে বেশ কয়েকটি ইসরাইলের জাহাজের উপর হামলা চালায় এবং অন্তত একটি জাহাজ আটক করে। এরপর ইয়েমেনি সেনাবাহিনী লোহিত সাগরে ইসরাইল অভিমুখী যেকোন জাহাজ চলাচল নিষিদ্ধ করে। যেসব জাহাজ এই নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইসরাইলে যাওয়ার চেষ্টা করেছে তাদের ওপর হামলা চালিয়েছে ইয়েমেনের সেনারা। এরপর ইয়েমেনি সেনাবাহিনীর মোকাবেলায় আমেরিকা লোহিত সাগরের একটি টাস্ক ফোর্স গঠন করেছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.