উপদেষ্টাদের হত্যা করে ইসরাইলের শেষ রক্ষা হবে না: ইরান

সিরিয়ায় ইরানের সামরিক উপদেষ্টাদের হত্যা করে ‘দুর্বৃত্ত ও অবৈধ’ রাষ্ট্র ইসরাইলের শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি।

সোমবার তেহরানে সাংবাদিকদের সাপ্তাহিক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় ইরানের একজন সিনিয়র সামরিক উপদেষ্টার নিহত হওয়ার ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কানয়ানি একথা বলেন। তিনি বলেন, ব্রিগেডিয়ার জেনারেল সাইয়্যেদ রাজি মূসাভির হত্যাকাণ্ড ইসরাইলের ধ্বংস ঠেকাতে পারবে না।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বিশ্বের যেকোনো স্থানে যেকোনো সময় ইসরাইলের বিরুদ্ধে প্রতিশোধ গ্রহণ করার অধিকার ইরান সংরক্ষণ করছে। জাতিসংঘ ঘোষণা অনুযায়ী ইসরাইলের এই অপরাধী তৎপরতার জবাব দেয়ার অধিকার ইরানের আছে। এ ধরনের হামলা প্রতিহত করার ব্যবস্থা নিতে তেহরান জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

কানয়ানি বলেন, সিরিয়া সরকারের আহ্বানে সাড়া দিয়ে দেশতিতে ইরানি সামরিক উপদেষ্টারা কাজ করছে। কাজেই সিরিয়ার আকাশসীমা লঙ্ঘন করার জন্য ইসরাইলকে অবশ্যই মূল্য দিতে হবে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.